বিজ্ঞাপন

দেশ পুনর্গঠনে বিজিএমইএ নেতাদের সহায়তা চাইলেন ড. ইউনূস

August 15, 2024 | 1:18 am

সারাবাংলা ডেস্ক

দেশ পুনর্গঠনে তৈরি পোশাক রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ নেতাদের সহায়তা চেয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

বিজ্ঞাপন

তিনি বলেন, অন্তর্বর্তী সরকার উত্তরাধিকারসূত্রে দেশে একটি ভগ্ন অর্থনীতি পেয়েছে। এখন দেশকে ঠিক করার ও একে প্রবৃদ্ধির পথে নিয়ে যাওয়ার এক কঠিন কাজের সম্মুখীন আমরা। এ কাজে আপনাদের সবার সহায়তা প্রয়োজন।

বুধবার (১৪ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় নিজ কার্যালয়ে বাংলাদেশ বিজিএমইএ নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধান উপদেষ্টা।

অধ্যাপক ইউনূস বলেন, সব প্রতিষ্ঠান ভেঙে গেছে। আমরা একটা বিশৃঙ্খল অবস্থায় পড়েছি। তারা আমাদের অর্থনৈতিক সংকটে ফেলে গেছে। কিন্তু দেশ ব্যর্থ হতে পারে না। সেটা হলে এর প্রভাব হবে বিপর্যয়কর। জাতির অস্তিত্বই সংকটের সম্মুখীন হতে পারে। কিন্তু আমার বিশ্বাস, সবার সহযোগিতায় আমরা দেশকে পুনর্গঠন করতে পারব।

বিজ্ঞাপন

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিএমইএর ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলাম। প্রতিনিধি দলে ছিলেন প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহসভাপতি আরশাদ জামাল (দীপু), সহসভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, সহসভাপতি মিরান আলী, সহসভাপতি আব্দুল্লাহ হিল রাকিব, সহসভাপতি রকিবুল আলম চৌধুরী ও পরিচালকরা।

পোশাক খাতের ব্যবসায়ীদের রাজনীতি থেকে ব্যবসাকে দূরে রাখার আহ্বান জানিয়ে ড. ইউনূস বলেন, আপনাদের একটি স্পষ্ট বার্তা দিতে হবে যে আপনারা ব্যবসাকে রাজনীতির সঙ্গে মেশাবেন না।

বৈঠকে বিজিএমইএ নেতারা বলেন, জাতির এই গুরুত্বপূর্ণ মুহূর্তে তারা বর্তমান অন্তর্বর্তী সরকারকে পূর্ণ সমর্থন করেন। তারা এ খাতের জন্য একটি টাস্কফোর্স গঠনের দাবি জানান। বাংলাদেশে আন্তর্জাতিক ক্রেতাদের আস্থা ফিরিয়ে আনতে অন্তর্বর্তী সরকারের সহায়তাও কামনা করেন। পাশাপাশি তারা শিথিল ঋণ ও ইউটিলিটি বিল পরিশোধসহ কয়েকটি দাবি উপস্থাপন করেন।

বিজ্ঞাপন

ড. ইউনূস বৈঠকে বিজিএমইএ নেতাদের কথা শোনেন এবং তাদের দাবিগুলো বিবেচনার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, আমরা প্রতিটি স্তরে স্বচ্ছতা নিশ্চিত করব। বাংলাদেশের জনগণের অসীম প্রতিভা রয়েছে। বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পোশাক রফতানিকারক দেশ। আমরা চাই এটি আরও প্রসার লাভ করুক। বাসস।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন