বিজ্ঞাপন

ধানমন্ডি ৩২ নম্বরে আলোক প্রজ্বালন, রোকেয়া প্রাচীর ওপর হামলা

August 15, 2024 | 1:51 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্বালন করেছে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। সেখানে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিটি ক্ষতিগ্রস্ত হওয়ায় নতুন করে বঙ্গবন্ধুর প্রতিকৃতি বসিয়ে এই কর্মসূচি শুরু হয়। এ কর্মসূচিতে অংশ নেওয়া অভিনয়শিল্পী রোকেয়া প্রাচীসহ অন্যদের ওপর হামলার অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধুসহ সব শহিদের প্রতি শ্রদ্ধা জানাতে বুধবার (১৪ আগস্ট) সন্ধ্যায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে পালন করা হয় কর্মসূচিটি। অভিনয়শিল্পী রোকেয়া প্রাচী, শিল্পী মনিরুজ্জামান, সঞ্জীব ইসলাম ও মাহবুব খান অন্যরা এতে অংশ নেন।

পরে মোমবাতি প্রজ্বালন শেষে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিত সবাই। কর্মসূচি শেষে ফেরার সময় সবার ওপর হামলা করা হয় বলে রোকেয়া প্রাচী অভিযোগ করেছেন।

রোকেয়া প্রাচী বলেন, সন্ধ্যা সোয়া ৭টার দিকে আমাদের ওপর অতর্কিত হামলা হয়। আমাদের চারদিক থেকে ঘিরে ফেলে প্রচণ্ড মারধর করা হয়। তারা আমার জন্যই এসেছিল। তাদের প্রত্যেককে শিক্ষিত মনে হয়েছে। তাদের আচরণ থেকে আমার মনে হয়েছে যে তারা সাধারণ অপরাধী নয়।

বিজ্ঞাপন

এর আগে আলোক প্রজ্বালন কর্মসূচিতে অংশ নিয়ে রোকেয়া প্রাচী বলেন, আমরা সবাই এখানে আজ একত্রিত হয়েছি কারণ বাংলাদেশ পুড়েছে। আমরা সবাই একত্রিত হয়েছি কারণ আমাদের ১৯৭১ পুড়েছে। আমরা এখানে একত্রিত হয়েছি কারণ আমাদের বঙ্গবন্ধুর ছবি পুড়েছে, ধানমন্ডি ৩২ পুড়েছে। আমরা এখানে একত্রিত হয়েছি বাংলাদেশ পুড়েছে বলে। আমরা এখানে কোনো রাজনীতির কথা বলতে আসিনি।

এ দিন দুপুরে ফেসবুকে এক পোস্টে রোকেয়া প্রাচী সন্ধ্যায় ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন। সন্ধ্যায় আলোক প্রজ্বালনের সময় তার সঙ্গে ৩০-৩৫ জন অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন