বিজ্ঞাপন

অবশেষে পদত্যাগ, ১৫ বছর পর তাকসিম সরলেন ওয়াসা থেকে

August 15, 2024 | 9:52 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ২০০৯ সালে নিয়োগের পর সাত দফায় মেয়াদ বাড়লে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে দায়িত্বরত ছিলেন প্রায় ১৫ বছর। শেষ পর্যন্ত তাকসিম এ খানের সেই ‘মেয়াদে’র অবসান ঘটল। নিজেই তিনি পদত্যাগ করেছেন এ পদ থেকে।

বিজ্ঞাপন

বুধবার (১৪ আগস্ট) ইমেইলের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পদত্যাগপত্র পাঠিয়েছেন তাকসিম। ঢাকা ওয়াসার একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে এ বিষয়ে ওয়াসার কোনো কর্মকর্তা মুখ খুলতে রাজি হননি।

ওয়াসা সূত্র জানিয়েছে, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব পালনে অপারগতার কারণ হিসেবে স্বাস্থ্যজনিত সমস্যার কথা উল্লেখ করেছেন তাকসিম।

২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর প্রথমবার ঢাকা ওয়াসার এমডি হিসেবে দায়িত্ব পান তাকসিম এ খান। এরপর দফায় দফায় তার নিয়োগের মেয়াদ বাড়ানো হয়েছে। সবশেষ গত বছরের আগস্টে সপ্তমবারের মতো তিনি ওয়াসার এমডি পদে তার নিয়োগের মেয়াদ বাড়ানো হয়।

বিজ্ঞাপন

দীর্ঘ ১৫ বছর ওয়াসার এমডি পদে থাকাকালে তাকসিম এ খানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির নানা অভিযোগ উঠেছে। তাকে অপসারণের দাবিতে আন্দোলনও করেছেন কর্মীরা। কিন্তু তাকসিম বহাল তবিয়তেই ছিলেন ওয়াসায়। এবার ছাত্র আন্দোলনের জের ধরে আওয়ামী লীগ সরকারের বিদায়ের সঙ্গে সঙ্গে তারও বিদায় হলো ওয়াসা থেকে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন