বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর স্মৃতি না মুছতে সরকারকে অনুরোধ

August 15, 2024 | 8:43 am

ইবি করেসপন্ডেন্ট

দেশের বিভিন্ন স্থান থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার বিভিন্ন স্মৃতি মুছে ফেলার প্রচেষ্টায় গভীর উদ্বেগ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ। এ ধরনের ঘটনা রোধ করতে অন্তবর্তীকালীন সরকারের কাছে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ করেছে সংগঠনটি।

বিজ্ঞাপন

বুধবার (১৪ আগস্ট) বিকেলে সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমানের সই করা এক যৌথ বিবৃতিতে এ আহ্বান জানানো হয়েছে।

বিবৃতিতে বঙ্গবন্ধুর ৪৯তম শাহাদত বার্ষিকীতে তার স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে সংগঠনটি। পাশাপাশি বঙ্গমাতা ও বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সদস্যসহ পঁচাত্তরের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম আঘাতে নিহত বাকি শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। সাম্প্রতিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছে ইবি বঙ্গবন্ধু পরিষদ।

বিবৃতিতে পরিষদ নেতারা বলেন, আমরা মনে করি বাংলাদেশ ও বঙ্গবন্ধু ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সাম্প্রতিককালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার ঐতিহাসিক বাসভবন, মেহেরপুর মুজিবনগর স্মৃতি জাদুঘরসহ সারা দেশে বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতার সব স্মৃতি মুছে ফেলার প্রচেষ্টায় আমরা গভীর উদ্বেগ ও মর্মবেদনা বোধ করছি। আমরা বর্তমান অন্তবর্তীকালীন সরকারের কাছে এ ধরনের ঘটনা রোধে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ করছি।

বিজ্ঞাপন

তারা বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, কোনো ষড়যন্ত্রই জাতির পিতাকে বাঙালির হৃদয় থেকে মুছে ফেলতে পারবে না। বঙ্গবন্ধু চিরভাস্বর হয়ে বেঁচে থাকবেন প্রতিটি বাঙালির হৃদয়ের মণিকোঠায়। জাতির পিতার ৪৯তম শাহাদতবার্ষিকীর প্রাক্কালে আমরা সব মুজিব প্রেমিক বাঙালিকে নিজ নিজ অবস্থান থেকে জাতির পিতা ও পঁচাত্তরের ১৫ আগস্টের সব শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদনের বিনীত আহ্বান জানাচ্ছি।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন