বিজ্ঞাপন

শেষের ঝড়েই এলোমেলো বাংলাদেশের বোলিং

June 3, 2018 | 10:23 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামের শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের, টসে জিতে সাকিব আল হাসান সিদ্ধান্ত নিয়েছিলেন বল করার। প্রথম ১৬ ওভার পর্যন্ত সবকিছু ঠিকঠাকই চলছিল, কিন্তু শেষ ৪ ওভারে এসেই যেন পথ হারিয়ে ফেললেন বোলাররা। সামিউল্লাহ শেনোয়ারি ও শফিকুল্লাহর শেষের দিকের ঝড়ে আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২০ ওভার শেষে ১৬৭ রান তুলতে পেরেছে আফগানিস্তান। দেরাদুনের মন্থর উইকেটে এই রান জয়ের জন্য যথেষ্ট কি না সেটাই এখন প্রশ্ন।

ওপেনিং জুটিটা ভালোই করেছিল আফগানিস্তান, প্রথম উইকেট পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে নবম ওভার পর্যন্ত। রুবেল হোসেন উসমান গনির উইকেট উপড়ে ফেলে বাংলাদেশকে দিয়েছেন আনন্দের প্রথম উপলক্ষ। এর পরেই সাকিব ফিরিয়ে দেন বিপজ্জনক আহমেদ শাহজাদকে।

তবে বাংলাদেশকে ম্যাচে এগিয়ে দিয়েছিলেন মাহমুদউল্লাহ। ১৪ তম ওভারে তিন বলের মধ্যে দুই উইকেট তুলে নেন। প্রথমে জাদরান ডাউন দ্য উইকেটে খেলতে এসে ক্যাচ তুলে দিয়েছেন শর্ট থার্ডম্যানে, দুই বল পরেই বোল্ড মোহাম্মদ নবী। ৯১ রানে ৪ উইকেট হারিয়ে ফেলেছে আফগানিস্তান। ১০০ রান পেতে তাদের খেলতে হয়েছে ১৫.৪ ওভার পর্যন্ত। কিন্তু ঝড়টা উঠল এরপরেই।

বিজ্ঞাপন

১৮তম ওভারে আবু জায়েদের এক ওভার থেকে এসেছে ২০ রান, তবে শেষ বলে শেনোয়ারি ফিরে গেছেন ১৮ বলে ৩৬ রান করে। ঝড়টা অবশ্য থামেনি, রুবেল হোসেনের পরের ওভার থেকে এসেছে ১০ রান। তবে শেষে আবারও খেই হারিয়ে ফেলেছে বাংলাদেশ। আবুল হাসান রাজুর শেষ ওভার থেকে এসেছে ২০ রান, যদিও ওই ওভারেই নিয়েছেন দুই উইকেট। আবার স্টানিকজাই হয়েছেন রান আউট। তিন ওভার ৪০ রান দিয়েছেন রাজু, সবচেয়ে খরুচে ছিলেন তিনিই। এক ওভারে দুই উইকেট নিয়ে মাহমুদউল্লাহই ছিলেন সবচেয়ে সফলতম।

টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন