বিজ্ঞাপন

রংপুর কারাগারে কয়েদির মৃত্যু, পরিস্থিতি থমথমে

August 16, 2024 | 6:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুর কেন্দ্রীয় কারাগারে সংঘর্ষে একজন কয়েদির মৃত্যু হয়েছে। মৃত্যুকে কেন্দ্র করে কারাগারের ভেতরে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েনের পাশাপাশি সেনাবাহিনী মোতায়েনও করা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ আগস্ট) সকাল ১০টায় রংপুর কারাগারের ভেতরে এঘটনা ঘটে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান জানান, সকাল ৯টার পর কারাগারের ভেতরের গাছ থেকে আমড়া পেড়ে খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে বাহার ও রফিকুল নামের দু’জন কয়েদির মধ্যে ঝগড়াবিবাদ বাধে। বিবাদের একপর্যায়ে রফিকুল বাহারকে লাঠি দিয়ে মাথায় আঘাত করেন। তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক বাহারকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কারাগারের ভেতর থেকে গোলাগুলির শব্দ শুনতে পেয়ে মেডিকেল মোড় এলাকায় থমথমে পরিস্থিতি দেখা দেয়। এসময় মানুষজন ছুটোছুটি করে দিগ্বিদিক। রংপুর-দিনাজপুর মহাসড়কে চলাচলকারী গাড়িগুলোকে থামিয়ে দেওয়া হয়। সবার মধ্যে একটা উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দেয়। এসময় কারাগারের ভেতর থেকে বিভিন্ন স্লোগান দিচ্ছিল কয়েদিরা।

বিজ্ঞাপন

গোলাগুলির বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, ‘কয়েদির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে কারাগারের ভেতরের কয়েদিরা প্রধান ফটক ধাক্কাধাক্কি করার চেষ্টা করলে কারারক্ষীরা ফাঁকা গুলি ছোড়েন। পরিস্থিতি বর্তমানে শান্ত আছে।’

তবে যেকোন অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনেক সদস্য ঘটনাস্থলে মোতায়েন আছে বলে জানান জেলা প্রশাসক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন