বিজ্ঞাপন

অস্ত্রসহ ৩ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

August 16, 2024 | 6:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজারে উখিয়া উপজেলার আশ্রয় শিবির থেকে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা ৩ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।

বিজ্ঞাপন

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল জানান, শুক্রবার ভোর রাতে উখিয়া উপজেলার ৮ নম্বর বালুরমাঠ রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালানো হয়।

আসামিরা হলো, উখিয়া উপজেলার ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-১৭ ব্লকের মো. সিদ্দিকের ছেলে মো. রহিম (২৪), ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-১০ ব্লকের সাবের আহম্মদের ছেলে মোহাম্মদ নুর (২৭) এবং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৬ ব্লকের মোহাম্মদ জাফরের ছেলে মোহাম্মদ ফয়েজ (৩২)।

স্থানীয়দের বরাতে মোহাম্মদ ইকবাল বলেন, শুক্রবার ভোর রাতে উখিয়া উপজেলার ৮ নম্বর বালুরমাঠ রোহিঙ্গা ক্যাম্পে কতিপয় লোকজন অপরাধ সংঘটনের জন্য সশস্ত্র অবস্থায় অবস্থান করছে খবরে এপিবিএন পুলিশের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে ৪/৫ জন সন্দেহজনক লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৩ জনকে গ্রেফতার করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে আটকদের দেহ তল্লাশি করে ৩টি বন্দুক ও ৯টি গুলি পাওয়া যায়।

বিজ্ঞাপন

এপিবিএন পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘আটকরা চিহ্নিত সন্ত্রাসী। তাদের প্রত্যেকের বিরুদ্ধে খুন, অপহরণ ও ডাকাতিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে।’  তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলেও জানান মোহাম্মদ ইকবাল।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন