বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গের আন্দোলনে সমর্থন জানাল বাংলাদেশের শিক্ষার্থীরা

August 16, 2024 | 7:40 pm

ঢাবি করেসপন্ডেন্ট

 ঢাবি: ভারতের পশ্চিমবঙ্গে ধর্ষণের ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করেছে বাংলাদেশের শিক্ষার্থীরা। এই ঘটনায় সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এক প্রতিবাদ সমাবেশ থেকে এসব দাবি জানান শিক্ষার্থীরা।

‘আওয়াজ তোলো নারী, কলকাতার পাশে বাংলাদেশের শিক্ষার্থীবৃন্দ’ শীর্ষক ব্যানারে আয়োজিত এই সমাবেশে ‘তনু থেকে মৌমিতা, কুমিল্লা থেকে কলকাতা’, ‘ধর্ষকের সাজা একটাই, মৃত্যু ছাড়া কথা নাই’, ‘জাস্টিস ফর মৌমিতা, স্টপ রেপ’, ‘এই অসুরদের জন্য মানবিকতা নয়, আমার মানবিকতা মৌমিতা-তনুদের সাথেই মরে গেছে’, ‘আওয়াজ তোলো নারী’সহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আনিকা পারভীন সমাবেশে বলেন, ‘আজকে আমরা সেই ঘটনার প্রায়শ্চিত করতেই দাঁড়িয়েছি। বাংলাদেশেও অসংখ্য ধর্ষণের ঘটনার মামলাই হয় না। অনেক ঘটনার মামলা হলেও তার কোনও বিচার হয় না। এমনও হয় যে অনেক ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল না হলে কেউ জানতেও পারে না। আমরা চাই, এমন ঘটনা যেন না হয় বা হলেও যেন ভুক্তভোগী নারী যেন তার বিচার পায়। কলকাতা থেকে বাংলাদেশ সব জায়গায় যেন নারীরা ন্যায়বিচার পায় আমরা সেই দাবি জানাই।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন