বিজ্ঞাপন

স্বরাষ্ট্রে নতুন উপদেষ্টা জাহাঙ্গীর, সাখাওয়াত বস্ত্র ও পাটে

August 16, 2024 | 9:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অন্তর্বর্তী সরকারে যুক্ত হওয়া নতুন চার উপদেষ্টার মধ্যে দফতর বণ্টনের পাশাপাশি আগের উপদেষ্টাদের মধ্যেকার দফতরেও কিছু পরিবর্তন ও সংযোজন-বিয়োজন এসেছে। এর মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে নতুন এক উপদেষ্টাকে। এই মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা উপদেষ্টাকে দেওয়া হয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব।

বিজ্ঞাপন

গত ৮ আগস্ট দায়িত্ব নেওয়ার আট দিনের মাথায় আজ শুক্রবার (১৬ আগস্ট) বড় হয়েছে অন্তর্বর্তীকালীন সরকারের কলেবর। শুরুতে প্রধান উপদেষ্টাসহ ১৭ জনের সরকার গঠন হওয়ার পর এবার এই সরকারে যুক্ত হয়েছেন আরও চারজন।

শুক্রবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, নতুন যুক্ত হওয়া উপদেষ্টাদের মধ্যে দফতর বণ্টনসহ আগের উপদেষ্টাদের দায়িত্বেও কিছু পুনর্বণ্টন এসেছে।

আরও পড়ুন- নতুন ৪ উপদেষ্টার কে কোন দফতর পেলেন

বিজ্ঞাপন

নতুন সিদ্ধান্ত অনুযায়ী উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে দেওয়া হয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে নতুন যুক্ত হওয়া লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরীকে। একইসঙ্গে তাকে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বও দেওয়া হয়েছে।

নতুন উপদেষ্টা সাবেক সেনা কর্মকর্তা জাহাঙ্গীর এর আগে বাংলাদেশ রাইফেলসের (বিডিআর, বর্তমানে বিজিবি) মহাপরিচালক ছিলেন। ২০০৯ সালে পিলখানা হত্যাকাণ্ডের ঘটনায় ২০০৯ সালে সেনাবাহিনীর তদন্ত কমিটির প্রধান ছিলেন তিনি। ওই সময় তিনি কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) পদে দায়িত্বরত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন