বিজ্ঞাপন

বরিশালে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

August 17, 2024 | 3:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: অন্যায়ভাবে শ্রমিক ছাঁটাই বন্ধ করা ও বেতন-বোনাস বৃদ্ধি করাসহ বিভিন্ন দাবিতে বরিশালে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান অপসোনিন ফার্মার শ্রমিকরা।

বিজ্ঞাপন

শনিবার (১৭ আগস্ট) সকাল ৮টা থেকে নগরীর রুপাতলী এলাকার দপদপিয়া সেতু টোল প্লাজার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

শ্রমিকদের বিক্ষোভের মুখে ও প্রশাসনের চাপে কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন এবং বিক্ষোভকারীদের কারখানায় গিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের বিষয়টি সমাধানের জন্য বলেন। তবে বিক্ষোভকারীরা সড়কেই তাদের দাবিগুলোর বিষয়ে সমাধান চান। পরে প্রশাসনের হস্তক্ষেপে শ্রমিকরা পার্শ্ববর্তী একটি তেলের পাম্পে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেন।

এদিকে জেলা বাসদের সমন্বয়কারী ডা. মনীষা চক্রবর্তী জানান, গত কয়েকদিন ধরে অপসোনিন অপসোনিন ফার্মা লিমিটেডের শ্রমিকরা তাদের অন্যায়ভাবে ছাঁটাই বন্ধ করাসহ ৯ দফা ন্যায্য দাবির কথা তুলে ধরছেন কর্তৃপক্ষের কাছে। এর আগে, ১৫ আগস্ট নগরীর বগুড়া রোডে অপসোনিন ফার্মার কারখানার শ্রমিকরা অবস্থান কর্মসূচিও পালন করেন। তবে দাবি বাস্তবায়নে কর্তৃপক্ষ কোনো ভূমিকা না রাখায় কোম্পানির সব কয়টি ইউনিটের শ্রমিকরা আজ সড়কে নেমেছে।

বিজ্ঞাপন

শ্রমিকরা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কর্মে ফিরবেন না। ন্যায্য দাবির কথা তুলে ধরলেই কোম্পানির কর্মকর্তারা তাদের চাকুরিচ্যুত করেন নয়তো নানানভাবে চাপে রাখেন। কিন্তু তারা বুঝতে চান না যে শ্রমিকের পরিশ্রমের কারণেই লাভের মুখ দেখছে কোম্পানি। সর্বশেষ গত ১৫ আগস্ট অবস্থান কর্মসূচি পালন করতে গেলে শ্রমিকদের দাবি মানার কথা না বলে ভয়ভীতি দেখাতে শুরু করেন।

তবে শ্রমিক বিক্ষোভের বিষয়ে এ পর্যন্ত কোম্পানির কোন কর্মকর্তা সাংবাদিকদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে কথা বলতে রাজি হননি। তবে তারা বলেছেন, শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন