বিজ্ঞাপন

গণতন্ত্র ধ্বংস করেছে আওয়ামী লীগ: আব্দুল মঈন খান

August 17, 2024 | 4:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নরসিংদী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, ‘বাংলাদেশ সৃষ্টি হয়েছিল গণতন্ত্রের জন্য। যে আওয়ামী লীগ নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি এবং স্বাধীনতার ধারক বলে দাবি করে, সেই আওয়ামী লীগই গণতন্ত্রকে ধ্বংস করে একনায়কতন্ত্র কায়েম করে বছরের পর বছর বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে।’

বিজ্ঞাপন

শনিবার (১৮ আগস্ট) সকালে নরসিংদীতে ছাত্র আন্দোলনে প্রথম শহিদ চিনিশপুরের পল্লী চিকিৎসক ও এনকেএম হাইস্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী তাহমিদের কবর জিয়ারত, দোয়া ও ফুলের শুভেচ্ছা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

যে আদর্শের জন্য বাংলাদেশ প্রতিষ্ঠা হয়েছিল এখানে যত স্বৈরশাসকই আসুক, যারা গণতন্ত্রের নামে এক নায়কতন্ত্র কায়েম করেছে তাদের পরাভূত করে ছাত্র-জনতা গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠা করবেই করবে উল্লেখ করে আব্দুল মঈন খান বলেন, ‘আওয়ামী লীগ বাংলাদেশের ন্যায়-নীতিকে ক্ষুন্ন করেছে। বাংলাদেশে জালেমের সরকার কায়েম করেছে। তার প্রতিবাদ করার জন্য এই তাহমিদ রাজপথে তার তাজা রক্তে ঢেলে দিয়ে শহিদ হয়েছে।’

বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের নতুন প্রজন্মের ছাত্র জনতা বাংলাদেশের তথাকথিত কলুষিত রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে বলেও দাবি করেন তিনি। পরে তাহমিদের বাবার হাতে দলের পক্ষ থেকে নগদ সহায়তা তুলে দেন এই নেতা।

বিজ্ঞাপন

এসময় পলাশ উপজেলা বিএনপির সভাপতি এরফান আলী, সাধারণ সম্পাদক সাইফুল হক, জেলা যুবদল সাধারণ সম্পাদক হাসানুজ্জামান, পলাশ উপজেলা যুবদলের সভাপতি নিছার আহমেদ খান, সাবেক ভাইস চেয়ারম্যান আলম মোল্লাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন