বিজ্ঞাপন

নারী চিকিৎসককে ধর্ষণ-খুন: ভারতে কর্মবিরতির ডাক চিকিৎসকদের

August 17, 2024 | 7:06 pm

আন্তর্জাতিক ডেস্ক

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ট্রেনি নারী চিকিৎসককে ধর্ষণ, খুনের ঘটনার প্রতিবাদে ফুঁসছে গোটা দেশ। বিদেশের মাটিতেও ছড়িয়ে পড়েছে সেই বিক্ষোভের আঁচ। এই আবহে শনিবার গোটা দেশ জুড়ে ২৪ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছে চিকিৎসকদের বৃহত্তম সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

বিজ্ঞাপন

শনিবার (১৭ আগস্ট) সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত সব ধরনের নন-ইমারজেন্সি মেডিক্যাল সার্ভিস বন্ধ রাখা হবে। ফলে খুলবে না আউটডোর।

সংগঠনের তরফে জানানো হয়েছে, জরুরি পরিষেবা ছাড়া ২৪ ঘণ্টায় সবরকম পরিষেবা দেওয়া থেকে বিরত থাকবেন চিকিৎসকেরা। বুধবার রাতে আরজি কর হাসপাতালে হামলার ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার আপৎকালীন বৈঠকে এই সিদ্ধান্ত নেয় ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। অন্যান্য মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরাও এই কর্মবিরতিতে সামিল হয়েছেন। এর ফলে রোগী ভোগান্তি চলছেই।

এদিকে আন্দোলনের মাঝেই চিকিৎসকদের সুরক্ষায় কেন্দ্রীয় আইন আনার বিষয়ে কমিটি গঠনের আশ্বাস দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়া জনস্বাস্থ্যের পরিস্থিতির কথা মাথায় রেখে চিকিৎসকদের আন্দোলন প্রত্যাহারের অনুরোধ জানানো হয়েছে কেন্দ্রের তরফে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন