বিজ্ঞাপন

ছাত্র আন্দোলনকে কটাক্ষ করা ডিসির অপসারণ দাবি শিক্ষার্থীদের

August 17, 2024 | 8:12 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কটাক্ষ করে ডিসির বক্তব্যের প্রতিবাদ ও অপসারণের দাবিতে নওগাঁয় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শহরের মুক্তির মোড় শহিদ মিনারের সামনের সড়কে এ কর্মসূচি পালিত হয়।

বিজ্ঞাপন

এসময় ছাত্র মিজানুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মিতালি প্রামানিক, শিক্ষক সমাজের প্রতিনিধি জাহিদ রাব্বানী রাশিদ, নুসরাত জাহান জুথিসহ অন্যরা। মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধন কর্মসূচি শেষে নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) গোলাম মওলা’র কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে।

বক্তারা বলেন, “গত মাসে একটি সরকারি অনুষ্ঠানে নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) গোলাম মওলা বলেছিলেন, ‘শিক্ষার্থীরা না বুঝে রাস্তা অবরোধ করে আন্দোলন করছে। এতে করে রাস্তাঘাটে যানজট সৃষ্টি হয় এবং আমাদের দুর্ভোগ পোহাতে হয়। আন্দোলনের কারণে রেমিটেন্স কমে যাচ্ছে। আজ একটি, দুটি লাশ রাস্তায় পরলে টক শো দিয়ে টেলিভিশন ফাঁটাই ফেলে বুদ্ধিজীবীরা। বঙ্গবন্ধুকে যখন স্বপরিবারে হত্যা করা হয়েছিল, তখন তারা কোথায় ছিল?”

বিজ্ঞাপন

ডিসির এমন বক্তব্যসামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। এর প্রতিবাদে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করে এবং তার অপসারণের দাবি জানায়।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন