বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ায় সেমিফাইনালে পৌঁছেছে বিসিবি এইচপি দল

August 17, 2024 | 9:56 pm

স্পোর্টস করেসপেন্ডেন্ট

নয় দলের টুর্নামেন্টে পাঁচ ম্যাচের তিনটিতে হেরে যাওয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এইচপি (হাই পারফরম্যান্স) দলকে সেমিফাইনাল খেলতে হলে আজ জিততেই হতো। বোলাররা দারুণ ভিত্তি তৈরি করে দিলেও পরে ব্যাটাররা সেভাবে পারছিলেন না। শঙ্কার মধ্যে দাঁড়িয়ে শেষ দিকে তরুণ মাহফুজুর রহমানের ঝড়ো একটা ইনিংস সেমিফাইনালে তুলে দিয়েছে বিসিবি এইচপি দলকে। ম্যাচে পার্থ স্করচার্সের বিপক্ষে ৩ উইকেটের জয় পেয়েছেন বাংলাদেশিরা।

বিজ্ঞাপন

প্রথমে বোলিং করে প্রতিপক্ষ পার্থ স্করচার্সকে ১২৯ রানেই আটকে রেখেছিল এইচপি দল। তবে এই অল্প সংগ্রহের জবাবই ঠিকমতো দিতে পারছিল না সফরকারীরা। একটা সময় ৩ ওভারে জয়ের জন্য এইচপি দলের লাগত ৩৬ রান। হাতে তখন ৪ উইকেট। মাহফুজুরের ১৩ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসটি সেখান থেকে জিতিয়েছে বিসিবি এইচপি দলকে। এই জয়ে টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজের সেমিফাইনালে পৌঁছে গেছে বিসিবি এইচপি দল। ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল সকালে স্বাগতিক নর্দার্ন টেরিটরির বিপক্ষে খেলবে এইচপি দল।

১২৯ রানের জবাব দিতে নেমে বাংলাদেশ শুরুতে বাজে ব্যাটিং করেছে। ওপেনার তানজিদ হাসান তামিম ৫ বলে ১ রান করে আউট হয়েছেন। অপর ওপেনার জিশান ২৬ বলে ২৬ রান করে রানআউট হয়েছেন। তিন ও চার নম্বরে খেলা পারভেজ হোসেন ইমন ও আরিফুল ইসলামও রান পাননি।

এরপর অধিনায়ক আকবর আলী হাল ধরলে ম্যাচে থেকেছে এইচপি দল। আকবর ৩৩ বলে ৩৫ রান করে আউট হয়েছেন। শেষ দিকে মাহফুজুরের ব্যাটিং ঝড়টা বাংলাদেশিদের জিতিয়েছে। শামীম পাটোয়ারিকে সঙ্গে নিয়ে শেষ দিকে দারুণ ব্যাটিং করেছেন তরুণ মাহফুজুর। শামীম অবশ্য ১৭ বলে ১৬ রান করে ১৯তম ওভারে আউট হয়েছেন। মাহফুজুরের ১৩ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসে ১৯তম ওভারে জয় নিশ্চিত হয়েছে এইচপি দলের।

বিজ্ঞাপন

এর আগে বাংলাদেশি বোলাররা ভালো বোলিং করেছেন। রান আটকে রাখার পাশাপাশি নিয়মিত বিরতিতে উইকেটও তুলে নিয়েছেন বাংলাদেশি বোলাররা। ১৯ রানে ২ উইকেট নিয়েছেন ডানহাতি পেসার রিপন মণ্ডল। বাঁহাতি স্পিনার রাকিবুল ইসলাম ২৭ রানে ২ উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন