বিজ্ঞাপন

বেসরকারি হাসপাতালে আহত শিক্ষার্থীদের চিকিৎসা বিল মওকুফের দাবি

August 17, 2024 | 10:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের বিভিন্ন বেসরকারি হাসপাতালে বৈষম্যবিরোধী আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসা সম্পূর্ণ বিনামূল্যে করার দাবি জানিয়েছেন আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম।

বিজ্ঞাপন

শনিবার (১৭ আগস্ট) বিকেলে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যবস্থা পরিদর্শন শেষে এ দাবি জানান সারজিস আলম।

তিনি বলেন, ‘কোটা আন্দোলনে আহত শিক্ষার্থী দেশের বেসরকারি হাসপাতালে ভর্তি নেই বললেই চলে। দু-একটি বেসরকারি হাসপাতাল ছাড়া সব রোগী এখন সরকারি হাসপাতালে। কারণ বেসরকারি হাসপাতালে শিক্ষার্থীদের চিকিৎসার সামর্থ্য নেই। সেই জায়গা থেকে আমাদের একটি দাবি থাকবে বেসরকারি হাসপাতালে এখনো যারা রয়েছে তাদের ফি মওকুফ করতে হবে। যদিও স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা রয়েছে, বেসরকারি হাসপাতাল যদি বিল নেয়, সেটি যাতে ন্যূনতম নেয়। সে জায়গায় আমাদের দাবি হলো, সব জায়গায় যেন তা মওকুফ করা হয়। যদি সেখানে কোনো টাকা দেওয়া দরকার হয়, সেটি যেন সরকার নিজ উদ্যোগে দেয়।’

তিনি বলেন, “বিভিন্ন সরকারি হাসপাতালকেন্দ্রিক ‘সমন্বয়ক’ ও ‘সহসমন্বয়ক’দের ঘিরে একটি দল গড়ে উঠছে। এ নিয়ে সারজিস আলম বলেন, তারা সরকারি হাসপাতালের সামনে ব্যানার টানিয়ে নিজেদের সমন্বয়ক, সহসমন্বয়ক দাবি করছেন। আহত শিক্ষার্থীদের চিকিৎসার জন্য টাকা তুলছেন। আমাদের সংগঠনের এমন কোনো নির্দেশনা ছিল না। কেউ হয়তো অসৎ উদ্দেশ্যে এমনটি করছেন।”

বিজ্ঞাপন

তাই সবাইকে সচেতন থাকার আহ্বান জানান সারজিস আলম।

এসময় আন্দোলনের আরেক সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ এবং স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন