বিজ্ঞাপন

জয় দিয়ে মৌসুম শুরু আর্সেনাল ও লিভারপুলের

August 17, 2024 | 11:11 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে গতকাল জয় দিয়েই মৌসুম শুরু করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। আজ নিজেদের প্রথম ম্যাচে জয় পেল শিরোপার অন্যতম দাবিদার লিভারপুল ও আর্সেনালও। ইপসউইচ টাউনকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। অন্য ম্যাচে উলভসকে ২-০ ব্যবধানে হারিয়ে জয় দিয়েই মৌসুম শুরু করল আর্সেনাল।

বিজ্ঞাপন

গত দুই মৌসুমে শিরোপার অনেক কাছে গিয়েও শেষ পর্যন্ত হতাশ হয়েই ফিরতে হয়েছে আর্সেনালকে। এবারের মৌসুমের শুরুটা দারুণভাবেই করল আর্টেটার দল। ঘরের মাঠে উলভসের বিপক্ষে ২৫ মিনিটের মাথায় এগিয়ে যায় আর্সেনাল। সাকার বাড়ানো বলে কাই হ্যাভার্টজের গোলে লিড নেয় গানার্সরা। প্রথমার্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই উলভসে চাপে রেখেছে আর্সেনাল। তারা দ্বিতীয় গোলের দেখা পায় ৭৪ মিনিটে। প্রথম গোলের অ্যাসিস্ট করা সাকা করেছেন দ্বিতীয় গোল। এই গোলে অ্যাসিস্ট করেছেন প্রথম গোলদাতা হ্যাভার্টজ। শেষ পর্যন্ত ম্যাচে আর গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।

দিনের অন্য ম্যাচে ইপসউইচের মাঠে খেলতে গিয়ে সহজ জয় পেয়েছে লিভারপুলও। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি লিভারপুল। দ্বিতীয়ার্ধে ৫ মিনিটের ব্যবধানে দুই গোল করে দলের জয় নিশ্চিত করেছেন ডিয়োগো জোতা ও মোহাম্মদ সালাহ।

বিজ্ঞাপন

৬০ মিনিটে সালাহর বাড়ানো বলে গোল করেন জোতা। ৫ মিনিট পর গোল করে সালাহ। এই গোলের মাধ্যমে নতুন ইতিহাসও গড়েছেন তিনি। প্রিমিয়ার লিগের প্রথম দিনের ম্যাচে লিভারপুলের হয়ে ৯টি গোল করেছেন তিনি, যা লিগের ইতিহাসে সর্বোচ্চ।

শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই লিগের শুভ সূচনা করল লিভারপুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন