বিজ্ঞাপন

জয় দিয়ে লা লিগা শুরু বার্সেলোনার

August 18, 2024 | 9:35 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপের অন্য বড় লিগের মতো মাঠে গড়িয়েছে স্প্যানিশ লা লিগাও। লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল শিরোপার অন্যতম দাবিদার বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে পিছিয়ে পড়েও রবার্ট লেভানডস্কির জোড়া গোলে ২-১ গোলের জয় নিয়েই শুভ সূচনা করেছে বার্সা।

বিজ্ঞাপন

নতুন কোচ ফ্লিকের অধীনে মাঠে নেমেছি বার্সা। ম্যাচের শুরু থেকেই বার্সা রক্ষণভাগের একের পর এক পরীক্ষা নিয়েছে ভ্যালেন্সিয়া ফরোয়ার্ডরা। বার্সা কিপার টের স্টেগান বেশ কিছু দুর্দান্ত সেভ করে দলকে বাঁচিয়ে দিয়েছেন। বিরতির ঠিক আগে এগিয়ে যায় ভ্যালেন্সিয়াই। লোপজের পাসে বল জালে জড়ান হুগো ডুরো। প্রথমে অফসাইডের কারণে গোল বাতিল করা হলেও ভিএআরের সুবাএ গোল টিকে যায়।

হাফ টাইমের বাঁশি বাজার ঠিক আগে সমতা ফেরায় বার্সা। লাইম ইয়ামালের বাড়ানো বলে গোল করে বার্সা শিবিরে স্বস্তি ফেরান লেভানডস্কি। ১-১ গোলের সমতায় সস হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সাকে লিড এনে দিতে পারতেন ইয়ামাল, তবে তা শট বাঁচিয়ে দিয়েছেন কিপার। লিড শেষমেশ এনেছেন সেই লেভানডস্কিই। ৪৮ মিনিটে বক্সের মাঝে ফাউল করা হয় রাফিহাকে। পেনাল্টি থেকে গোল করেন লেভানডস্কি। ৫৮ মিনিটে বার্সার লিড আরও বাড়াতে পারতেন তোরেস, তার শট দারুণভাবে ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়া কিপার।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত আর ম্যাচে সমতা ফেরাতে পারেনি ভ্যালেন্সিয়া। ২-১ গোলের জয় নিয়েই লিগ জয়ের মিশন শুরু করল কাতালানরা।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন