বিজ্ঞাপন

তলবি সভায় সুপ্রিম কোর্ট বারের নতুন কমিটি ঘোষণা

August 18, 2024 | 8:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সাধারণ আইনজীবীদের তলবি সভায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) ২০২৪-২৫ সেশনের বাকি মেয়াদের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

কমিটিতে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন সভাপতি এবং ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন।

রোববার (১৮ আগস্ট) সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে বারের সাবেক সভাপতি ড. রফিকুল ইসলাম মেহেদী এ কমিটির ঘোষণা করেন।

কমিটিতে সহ-সভাপতি পদে মোহাম্মদ হুমায়ুন কবির মঞ্জু ও সরকার তাহমিনা বেগম সন্ধা, ট্রেজারার পদে রেজাউল করিম রেজা, সহ-সম্পাদক পদে মো. মাহফুজুর রহমান (মিলন) ও মো. আবদুল করিম, সদস্য হিসেবে সৈয়দ ফজলে এলাহি অভি, এবি এম ইব্রাহিম খলিল, ফাতেমা আক্তার, মো. শফিকুল ইসলাম, মো. আশিকুজ্জামান নজরুল, মহি উদ্দিন মো. হানিফ ও রাসেল আহম্মেদকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ড. রফিকুল ইসলাম মেহেদী বলেন, ‘এই কমিটি অবিলম্বে দায়িত্ব গ্রহণ করবে এবং সমিতির ২০২৪-২৫ মেয়াদের কার্যনির্বাহী কমিটি হিসেবে সব কার্যক্রম পরিচালনা করবেন। সবার সমর্থনে নতুন কার্যকরী গঠনের সিদ্ধান্তটি পাস ও অনুমোদিত হলো।’

গত ১০ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে সভাপতি পদে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ চারটি পদে বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়। অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে শাহ মঞ্জুরুল হকসহ ১০টি পদে আওয়ামী লীগের প্যানেলের প্রার্থীরা জয়ী ঘোষণা করা হয়। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী আবুল খায়ের এ ফলাফল ঘোষণা করেন।

কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী বিএনপির অন্য তিনজন হলেন- সৈয়দ ফজলে এলাহী অভি,ফাতিমা আক্তার ও মো. শফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের প্যানেল থেকে বিজয়ী অন্য নয় জন হলেন- সহ-সভাপতি পদে রমজান আলী শিকদার, সহ-সভাপতি পদে ড. দেওয়ান মো. আবু ওবায়েদ হোসেন, ট্রেজারার পদে মোহাম্মদ নুরুল হুদা আনছারী, সহ-সম্পাদক মো. হুমায়ুন কবির, সহ সম্পাদক পদে মোহাম্মদ হুমায়ুন কবির (পল্লব)। সদস্য পদে বিজয়ী চারজন হলেন, রাশেদুল হক খোকন, মো. রায়হান রনী, মো. বেল্লাল হোসেন (শাহীন) ও খালেদ মোশাররফ (রিপন)।

তখন জাল ভোট ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছিলেন বিএনপির প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। আর বিএনপির প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন পুনরায় ভোট গণনার আবেদন করেছিলেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
আইজিপি সঙ্গে বৈঠক, চাকরিচ্যুত পুলিশ সদস্যদের আন্দোলন প্রত্যাহারসোনার দামে ফের রেকর্ড, ভরি এখন ১ লাখ ২৩ হাজার টাকাজ্বালানি তেলের মূল্য সমন্বয়ের ক্ষমতা হারালো মন্ত্রণালয়সাবেক ভূমিমন্ত্রী-ডিএমপি কমিশনার ও হারুনের বিরুদ্ধে তদন্তে দুদকবৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে প্রস্তুত সেনাবাহিনীপ্রতিবন্ধী গৃহবধূকে গণধর্ষণের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধনভিসি-প্রোভিসির পদত্যাগের দাবিতে রাবিপ্রবির সব কার্যক্রম বন্ধস্বাস্থ্য খাতের উন্নয়নে ৮ দফা দাবি, পেশ করা হবে স্বাস্থ্যনীতিওবৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ৪৪ পুলিশের তালিকা প্রকাশবৃষ্টিতে ধস, বান্দরবান-রাঙ্গামাটি সড়ক স্বাভাবিক হবে সকালে সব খবর...
বিজ্ঞাপন