বিজ্ঞাপন

চিকিৎসায় অবহেলা: জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশনা

August 18, 2024 | 8:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের চিকিৎসা সেবায় অবহেলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশনা জারি করল স্বাস্থ্যসেবা বিভাগ। রোববার (১৮ আগস্ট) স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

নির্দেশনায় জানানো হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা, ভর্তি রোগীদের চিকিৎসা, সেবা দিতে অনাকাঙ্ক্ষিত দেরি এবং সরকার আহতদের সমস্ত ব্যয় বহন করবে ঘোষণা দেওয়ার পরও জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) ঢাকা কর্তৃক সেবার বিপরীতে অর্থ নেওয়া হচ্ছে বলে সংবাদ পাওয়া যাচ্ছে। এই কর্মকাণ্ড থেকে সংশ্লিষ্ট সবাইকে আবশ্যিকভাবে বিরত থাকতে বলা হয়েছে।

নির্দেশনায় আরও জানানো হয়, ওষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভ বা বিভিন্ন কোম্পানির ডিলাররা হাসপাতালে প্রবেশ করতে পারবে না, প্রত্যেক ডাক্তারকে রোগী দেখার সময়সূচি যথাযথভাবে অনুসরণ করতে হবে, সাক্ষাতের সময় ছাড়া কোনও দর্শনার্থী হাসপাতালের ভিতর এবং রোগীর কক্ষে প্রবেশ করতে পারবে না।

এ আদেশ পরিপালনে ব্যর্থ হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থার কথাও নির্দেশনায় বলা হয়েছে।

বিজ্ঞাপন

নির্দেশনা দেশের সব হাসপাতালের ক্ষেত্রে প্রযোজ্য হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়করা এ বিষয়টি তদারক করবেন বলে উল্লেখ করা হয় নির্দেশনায়।

সারাবাংলা/এসবি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
আইজিপি সঙ্গে বৈঠক, চাকরিচ্যুত পুলিশ সদস্যদের আন্দোলন প্রত্যাহারসোনার দামে ফের রেকর্ড, ভরি এখন ১ লাখ ২৩ হাজার টাকাজ্বালানি তেলের মূল্য সমন্বয়ের ক্ষমতা হারালো মন্ত্রণালয়সাবেক ভূমিমন্ত্রী-ডিএমপি কমিশনার ও হারুনের বিরুদ্ধে তদন্তে দুদকবৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে প্রস্তুত সেনাবাহিনীপ্রতিবন্ধী গৃহবধূকে গণধর্ষণের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধনভিসি-প্রোভিসির পদত্যাগের দাবিতে রাবিপ্রবির সব কার্যক্রম বন্ধস্বাস্থ্য খাতের উন্নয়নে ৮ দফা দাবি, পেশ করা হবে স্বাস্থ্যনীতিওবৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ৪৪ পুলিশের তালিকা প্রকাশবৃষ্টিতে ধস, বান্দরবান-রাঙ্গামাটি সড়ক স্বাভাবিক হবে সকালে সব খবর...
বিজ্ঞাপন