বিজ্ঞাপন

প্রতিবন্ধী গৃহবধূকে গণধর্ষণের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

August 18, 2024 | 10:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: তেরখাদা উপজেলায় বাক প্রতিবন্ধী এক গৃহবধূকে গণধর্ষণের প্রতিবাদে ধর্ষক লায়েব মেম্বারসহ অন্যদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্ষণকারীদের আশ্রয়দাতা উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ এবং থানা পুলিশের নিষ্ক্রিয় ভূমিকার কারণে ওসির প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ ছাত্র সমাজ। ধর্ষণের ঘটনায় এনায়েত মজুমদার নামে একজনকে গ্রেফতার করা হলেও অভিযুক্তদের বিচার দাবিতে উত্তাল হয়ে উঠেছে ছাত্রসমাজ।

বিজ্ঞাপন

রোববার (১৮ আগস্ট) সকাল ১০টায় এ ঘটনার প্রতিবাদে তেরখাদা সুপার মার্কেটের সামনে বিক্ষোভ শুরু করেছেন শিক্ষার্থীরা। উপজেলার স্কুল, কলেজ, মাদরাসা ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ জনসাধারণ তেরখাদা-খুলনাসংলগ্ন সড়কে মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমরা সবাই এই আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করছি। আমরা সবাই একত্রিত হয়েছি, এই লায়েব মেম্বারসহ অন্যদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং ধর্ষকদের আশ্রয়দাতা উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আবুল হাসান মুছাল্লীর বিচার।’ এছাড়া পুলিশের নিষ্ক্রিয় ভূমিকার কারণে ওসি সরদার মোশাররফ হোসেনের প্রত্যাহারের দাবি জানান।

উল্লেখ্য, গত ২ আগস্ট তেরখাদা উপজেলার অর্জুনা বলরধনা এলাকার সনাতন ধর্মালম্বী বাক প্রতিবন্ধী এক গৃহবধূ গণধর্ষণের শিকার হন। এ ঘটনায় থানা পুলিশ নিরব ভূমিকা পালনের পর ছাত্র জনতার চাপের মুখে অবশেষে মামলা নিতে বাধ্য হন। গত ১৫ আগস্ট ভিকটিমের পিতা বাদী হয়ে বলরধনা গ্রামের ইউপি সদস্য মো. লায়েব শেখকে প্রধান আসামি করে অজ্ঞাত ৩/৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন