বিজ্ঞাপন

শিক্ষার্থীদের দবির মুখে রাবিপ্রবির ভিসি-প্রোভিসির পদত্যাগ

August 19, 2024 | 12:13 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: শিক্ষক-শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করেছেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সেলিনা আখতার ও উপউপাচার্য (প্রোভিসি) অধ্যাপক ড. কাঞ্চন চাকমা। অনিয়ম ও দুর্নীতির নানা অভিযোগে অভিযুক্ত ছিলেন রাবিপ্রবির শীর্ষ এই দুই অভিভাবক।

বিজ্ঞাপন

রোববার (১৮ আগস্ট) রাতে উপাচার্য ও উপউপাচার্যের পদত্যাগের তথ্য নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। উপাচার্য অধ্যাপক ড. সেলিনার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া গেলেও উপউপাচার্য অধ্যাপক ড. কাঞ্চন পদত্যাগের তথ্য জানিয়েছেন। পদত্যাগপত্রের কপি দুটিও সারাবাংলার হাতে এসেছে।

বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগ দেওয়ার কয়েক মাস পর থেকেই প্রশাসনিক কার্যক্রমে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ওঠে ড. সেলিনার বিরুদ্ধে। তবে সম্প্রতি শেখ হাসিনার সরকার পতনের পরই বিষয়গুলো প্রকাশ্যে আলোচনায় আসে। রোববার সকালে রাবিপ্রবি শিক্ষক সমিতির জরুরি বৈঠক শেষে উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত আলটিমেটাম দেওয়া হয়।

আরও পড়ুন- ভিসি-প্রোভিসির পদত্যাগের দাবিতে রাবিপ্রবির সব কার্যক্রম বন্ধ

বিজ্ঞাপন

এদিকে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিক্ষার্থীরা উপাচার্য ও উপউপাচার্য দুজনেরই পদত্যাগের দাবি জানান। তাদের দুজনের পদত্যাগের আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক সব ধরনের কার্যক্রম বন্ধের ঘোষণা দেন তারা। এর মধ্যে রাতেই পদত্যাগ করলেন তারা দুজন।

এর আগে শনিবার রাবিপ্রবির প্রক্টর ড. নিখিল চাকমা ও সহকারী প্রক্টর জি এম সাখাওয়াত হোসেন পদত্যাগ করেন। বৃহস্পতিবার পদত্যাগ করেন ছাত্রী হলের সহকারী প্রাধ্যক্ষ গৌরব চাকমা। প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগে কার্যত প্রশাসনিক ‘অভিভাবকশূন্য’ হয়ে পড়েছে পাহাড়ের এই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন