বিজ্ঞাপন

ফাহিমার ফেরায় পাকিস্তানকে হারাল বাংলাদেশ

June 4, 2018 | 12:47 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার সঙ্গে প্রথম ম্যাচে তিনি হয়ে ছিলেন দর্শক। দ্বিতীয় ম্যাচেই ফাহিমা খাতুন নামলেন, বাংলাদেশ দলও যেন বদলে গেল জাদুমন্ত্রের মতো। এশিয়া কাপে আজ পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের মেয়েরাও পেল ভুলে যাওয়া জয়ের স্বাদ, প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারার পর আজ পাকিস্তানকে হারাল ৭ উইকেটে।

এতোদিন ধরে ব্যাটিংটাই বড় মাথাব্যথা হয়ে ছিল বাংলাদেশের মেয়েদের। আজ সেই জয়ের রাস্তাটা অবশ্য শুরুতে ঠিক করে দিয়েছেন বোলাররাই। ২২ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান, নাহিদা খানকে আউট করে বাংলাদেশকে প্রথম আনন্দের উপলক্ষ এনে দেন নাহিদা আক্তার। ওই ২২ রানেই মুনিবা আলীকে ফিরিয়ে নাহিদা পেয়ে যান তাঁর দ্বিতীয় উইকেট। তবে পাকিস্তানকে সবচেয়ে বড় ধাক্কা দিয়েছেন ফাহিমা খাতুন, ৫০ রানের মাথায় ফিরিয়ে দিয়েছেন অধিনায়ক বিসমাহ মারুফকে। ৫৩ রানে অধিনায়ক সালমা আউট করেন জাভেরিয়া খানকে। খানিক পর কায়নাতকে রুমানা ফিরিয়ে দিলে ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। এরপরের দুই ব্যাটসম্যান অবশ্য তাদের কোনো বিপদ হতে দেননি। ২০ ওভার শেষে পাকিস্তান শেষ পর্যন্ত করতে পারে ৯৫ রান।

মেয়েদের টি-টোয়েন্টিতে অবশ্য এই রান লড়াই করার মতোই। ১৪ রানেই আয়শা খাতুনকে হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপর দলের ২৫ রানে ফারজানাও ফিরে গেলে খানিকটা বিপদেই পড়ে যায় বাংলাদেশ। তবে সেখান থেকে দলকে তেনে তুলেছেন শামিমা সুলতানা ও নিগার সুলতানা। দুজন মিলে তৃতীয় উইকেটে যোগ করেছেন ৩৬ রান। শামীমা ৩১ রান করে আউট হয়ে গেলেও নিগার এরপর জুটি বেঁধেছেন ফাহিমার সাথে। ৬১ রানে শামীমার আউটের পর নিগার-ফাহিমা মিলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন, সেটাও মাত্র ১৭.৫ ওভারেই। ৩৫ বলে ৩১ রান করে অপরাজিত ছিলেন নিগার, ১৯ বলে ২৩ রান করে ম্যাচসেরা ফাহিমাও ছিলেন তাঁর সঙ্গী।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এএম/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন