বিজ্ঞাপন

জেরুজালেমে গেলে মেসির জার্সি পোড়ানো হবে

June 4, 2018 | 5:29 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি সারছে দলগুলো। অন্যদের মতো আর্জেন্টিনাও খেলছে প্রস্তুতি ম্যাচ। আগামী ৯ জুন (শনিবার) ইসরাইলের বিপক্ষে বিশ্বকাপের আগে শেষবারের মতো মাঠে নামবে আর্জেন্টিনা। তবে এই ম্যাচ নিয়ে চলছে নানা বিতর্ক। ম্যাচটির আয়োজনের প্রতিবাদে ফিলিস্তিনের ফুটবল অ্যাসোসিয়েশনের (পিএফএ) প্রধান বলেছেন, ইসরায়েলে খেলতে গেলে মেসির ছবি ও জার্সি পোড়ানো হবে।

পূর্ব জেরুজালেমকে নিজেদের ভবিষ্যৎ স্বাধীন রাষ্ট্রের রাজধানী হিসেবে মনে করেন ফিলিস্তিনিরা। আর সেখানে আর্জেন্টিনা-ইসরায়েলের ম্যাচটির আয়োজনের আপত্তি জানিয়েছিল স্বাধীনতাকামী ফিলিস্তিন।

এর আগে ফিলিস্তিনের পক্ষ থেকে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে চিঠি দিয়ে এই ভেন্যুতে প্রীতি ফুটবল ম্যাচ না খেলার আবেদন জানানো হয়েছিল। সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন এবং ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফাকেও চিঠি দিয়েছিল তারা। তবে এরপর আর সাড়া না পাওয়ায় এবার ফিলিস্তিনের ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান জানিয়েছেন, ইসরায়েলে খেলতে গেলে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জার্সি ও ছবি পোড়ানো হবে। সাংবাদিকদের তিনি বলেন, ‘দলের সবচেয়ে বড় তারকা সে (মেসি) তাই ও ই আমাদের লক্ষবস্তু। তার সব ছবি ও জার্সি পুড়িয়ে দেবো এবং তাকে বর্জন করবো। আমরা এখনো আশা রাখি মেসি এখানে আসবেন না’

বিজ্ঞাপন

অবশ্য, আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলি এই ম্যাচ খেলার প্রতি খুব একটা আগ্রহ দেখাচ্ছেন না। বিশ্বকাপের আগে খেলোয়াড়দের এভাবে ভ্রমণ করানোর পক্ষে নেই আর্জেন্টাইন কোচ।

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু হবে আর্জেন্টিনার। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন