বিজ্ঞাপন

নেইমারের অপেক্ষায় রিয়াল

June 4, 2018 | 5:52 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

‘আমরা তোমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি’ ব্রাজিল ও ক্রোয়েশিয়ার মধ্যকার বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের মাঝমাঠের ক্রোয়েশিয়ান তারকা লুকা মড্রিচ ঠিক একথাই জানান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে। বার্সেলোনা থেকে এক মৌসুম আগেই পিএসজিতে যোগ দেন নেইমার।

তবে, ব্রাজিলিয়ান তারকা নেইমার প্যারিসে খুব একটা সুখে নেই বলে গুঞ্জন আছে। বরাবরই নেইমার নিজে তা অস্বীকার করে আসছেন। কিন্তু, নেইমারের মতো খেলোয়াড়ের জন্য ফরাসি লিগ ওয়ান নয়, বরং লা লিগাই যে প্রকৃত যায়গা সে কথা বলছেন তার ভক্তরাও। বার্সা ছাড়ার পর আবারও স্প্যানিশ লিগে ফিরতে পারেন নেইমার। সেটা হয়তো সাদা জার্সিতে, রিয়াল মাদ্রিদে। এদিকে, বার্সা নেইমারের অভাব পূরণে দলে ভিড়িয়েছে আরেক ব্রাজিল তারকা ফিলিপ কুতিনহো, ফরাসি তারকা উসমান দেম্বেলেকে।

ওদিকে মাদ্রিদে একজন তারকা ফরোয়ার্ডের অভাব এখন আরও স্পষ্ট। রোনালদোর বয়স হয়েছে। লিগের সবকটি ম্যাচে খেলেননি গত মৌসুমে। মৌসুমের বেশিরভাগ সময়ই ইনজুরিতে কাটান বেল। এছাড়াও দুজনের যেকোনো একজন নতু মৌসুমে মাদ্রিদ ছাড়তে পারেন। করিম বেনজেমাও ঢাকা পড়েছেন নিজের ছায়ায়। দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে মাদ্রিদের একজন তরুণ ম্যাচ চেঞ্জার প্রয়োজন। নেইমারের চেয়ে ভালো পছন্দ আর কি হতে পারে? যদি রোনালদো মাদ্রিদে থাকেন আর নেইমার মাদ্রিদে আসেন তাহলে একটি স্বপ্নের জুটি হবে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়ালের।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদ যে নেইমারকে মনে-প্রাণে চায় সে কথা প্রতি মৌসুমেই উঠতে থাকে। একাধিক মৌসুমে নেইমারকে দলে ভেড়ানোর ব্যর্থ চেষ্টা করেছে স্প্যানিশ ক্লাবটি। এবারো রিয়াল যে নেইমারের স্বপ্নে বিভোর সেটা মাদ্রিদ মিডিফিল্ডার লুকা মড্রিচ জানিয়ে দিলেন। তিনি স্পষ্ট করেই জানান, ‘রিয়াল মাদ্রিদে তোমার জন্য অপেক্ষায় আছি নেইমার।’ জবাবে নেইমার শুধু মুচকি হেসেছিলেন। এ সময় নেইমার ও মড্রিচ জার্সি বদল করেন। এছাড়া দুজনই দুই জার্সিতে অটোগ্রাফ দেন।

মড্রিচকে এ ব্যাপারে পরবর্তীতে প্রশ্ন করা হলে তিনি আরও রহস্যপূর্ণ জবাব দেন। তিনি উত্তরে জানান, ‘দেখা যাক কি হয়?’

বিজ্ঞাপন

উল্লেখ্য, বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ২-০ গোলে জেতে ব্রাজিল। দীর্ঘদিন ইনজুরি কাটিয়ে বদলি হিসেবে নেমেই গোল করে সেদিন নেইমার বুঝিয়ে দেন কেনই বা তাকে বড় বড় ক্লাবগুলো চায়।

সারাবাংলা/আইই/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন