বিজ্ঞাপন

একটানা চারদিন কেঁদেছিলেন স্মিথ

June 5, 2018 | 4:53 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে কেপটাউনে, তৃতীয় টেস্টে বল টেম্পারিং কাণ্ডে জড়িত ছিলেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট। বল টেম্পারিংয়ের দায়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয় স্মিথ ও ওয়ার্নারকে এবং ৯ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয় ব্যানক্রফটকে।

তবে আঞ্চলিক ম্যাচ খেলার অনুমতি পেয়েছেন স্মিথ-ওয়ার্নার। নিজেদের ফিট রাখতে কানাডা টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার সুযোগটা তাই হাতছাড়া করেননি তারা। অস্ট্রেলিয়া ও কানাডার ক্রিকেট সংক্রান্ত প্রকল্পে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ থেকে প্রাপ্ত অর্থ দান করার সিদ্ধান্ত নিয়েছেন স্মিথ।

সিডনিতে একটি সেবামূলক প্রতিষ্ঠানের অনুষ্ঠানে ঘুরে ফিরে বল বিকৃতির ঘটনার কথা উঠে স্মিথের সামনে। সেখানে অংশ নিয়ে স্মিথ জানান, সেই ঘটনার পর তিনি খুবই ভেঙে পড়েছিলেন। টানা চারদিন কেঁদেছিলেন তিনি।

বিজ্ঞাপন

নক্স গ্রামার স্কুলের ইভেন্টে যোগ দেওয়া স্মিথ আরও জানান, ‘সত্যি কথা বলতে কী, ঘটনার পর চারদিন আমার কেঁদে কেঁদেই সময় কেটেছে। আমি মানসিক দিক থেকে ভেঙে পড়েছিলাম। তবে আমার ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যদের পাশে পেয়ে আমি খুবই ভাগ্যবান। তাদের সঙ্গে সারা দিন কথা বলতাম। তারা এভাবে সময় দিয়ে আমার পাশে দাঁড়িয়েছিলেন। আর সেটাই আবার ভাবনা চিন্তার অনেকটাই পার্থক্য গড়ে দিয়েছে।’

ক্যারিয়ারের এই কঠিন সময়ে যাদের পাশে পেয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ স্মিথ। আগামী বছরের ২৯ মার্চ নিষেধাজ্ঞা শেষে আবার আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেটে ফিরতে পারবেন তিনি। এজন্য ফিটনেস ধরে রাখতে বিদেশি টুর্নামেন্টগুলোতে বেশি বেশি খেলার সুযোগ চান অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন