বিজ্ঞাপন

শীর্ষ ১০০ জনের তালিকায় কেবল কোহলি

June 6, 2018 | 2:35 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

অর্থনীতি বিষয়ক সাময়িকী ফোর্বসের প্রকাশিত তালিকায় বিশ্বের ধনী অ্যাথলেটদের শীর্ষ ১০০ জনের তালিকায় ৮৩ নম্বরে রয়েছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তিনিই একমাত্র ক্রিকেটার যিনি শীর্ষ ১০০তে জায়গা করে নিয়েছেন। আর কোনো ক্রিকেটার না থাকলেও ফুটবল, বাস্কেটবল, টেনিস, গলফ, বেসবল থেকে শীর্ষ আয় করা অ্যাথলেটরা জায়গা পেয়েছেন।

তবে, শীর্ষে থাকা বিশ্বের সর্বোচ্চ ধনী অ্যাথলেটের জায়গায় এক নম্বরে একজন বক্সার, ফ্লয়েড ম্যাওয়েদার। ৪১ বছর বয়সী এই আমেরিকান আয়ের দিক দিয়ে ছাড়িয়ে গেছেন বিশ্বের অন্য সব অ্যাথলেটদের।

এই তালিকায় দুইয়ে বার্সেলোনার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি। তিনে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। আর চার নম্বরে আয়ারল্যান্ডের মিক্সড মার্শাল আর্ট তারকা ২৯ বছর বয়সী কনর ম্যাকগ্রেগর জায়গা করে নিয়েছেন। গত মৌসুমে বার্সা থেকে পিএসজিতে ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে যাওয়া ব্রাজিল আইকন নেইমার এই তালিকায় রয়েছেন ৫ নম্বরে।

বিজ্ঞাপন

ছয় থেকে দশে রয়েছেন যথাক্রমে বাস্কেটবল খেলোয়াড় লেবর্ন জেমস, টেনিস তারকা রজার ফেদেরার, বাস্কেটবল খেলোয়াড় স্টিফেন কারি, আমেরিকান ফুটবলার ম্যাট রায়ান এবং ম্যাথিউ স্ট্যাফোর্ড।

শীর্ষ অ্যাথলেটের তালিকায় আগে থাকতো টেনিসের সেরেনা উইলিয়ামস, মারিয়া শারাপোভাদের নাম। কিন্তু, ২০১৮ সালের শীর্ষ ধনী অ্যাথলেটদের ১০০ জনের তালিকায় নেই কোনো নারী অ্যাথলেট। ক্রিকেটারদের মধ্যে কেবল কোহলিই। যেখানে এক নম্বরে থাকা ম্যাওয়েদারের আয় ২৮৫ মিলিয়ন ইউএস ডলার, সেখানে ৮৩ নম্বরে থাকা কোহলির আয় ২৫ মিলিয়ন ইউএস ডলার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন