বিজ্ঞাপন

ইমরান এইচ সরকার আটক

June 6, 2018 | 4:52 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩।

বুধবার (৬ জুন) বিকেল সাড়ে চারটার দিকে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চ আয়োজিত ‘নির্বিচারে মানুষ খুনের প্রতিবাদে জাগো বাংলাদেশ’ সমাবেশে অংশ নিতে গেলে তাকে আটক করে র‌্যাব সদস্যরা।

বিজ্ঞাপন

তবে কেন তাকে আটক করা হয়েছে, সে বিষয়ে কোনো মন্তব্য করেনি র‌্যাব। প্রাথমিকভাবে জানা গেছে, অনুমোদন ছাড়া কর্মসূচি পালন করতে যাওয়ায় তাকে আটক করা হয়।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, বুধবার (৬ জুন) বিকেল চারটার দিকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছিলেন গণজাগরণ মঞ্চের কর্মীরা। একই স্থানে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের মানববন্ধন থাকায় তা পিছিয়ে সাড়ে ৪টায় নেওয়া হয়। বিকেল ৪টা ২৫ মিনিটেরে দিকে অনুষ্ঠানস্থলে আসেন ইমরান এইচ সরকার।

এ সময় জাতীয় জাদুঘরের সামনে থেকে সাদা পোশাকের আট নয়জনের একটি দল ইমরানকে মাইক্রোবাসে তুলে নেয়। তাকে তুলে নিয়ে যাওয়ার সময় বাধা দেন গণজাগরণ মঞ্চ ও ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা। এসময় তাদের লাঠিপেটা করে ধাওয়া দেওয়া হয়। এতে দীপক শীল নামে ছাত্র ইউনিয়নের এক নেতাকে আহত হতেও দেখা যায়। এসময় পুলিশের অর্ধশত সদস্য সেখানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান সাংবাদিকদের বলেন, ইমরান এইচ সরকারের কর্মসূচি পালনের কোনো অনুমতি ছিল না। শুধু ছাত্র ইউনিয়নের কর্মসূচির মৌখিক অনুমতি ছিল। ইমরানের বিষয়ে র‌্যাবই ভাল বলতে পারবে।

গণজাগরণ মঞ্চের কর্মী সঙ্গীতা ইমাম জানান, আমরা এখানে কথা বলতে এসেছিলাম, কিন্তু ইমরান এইচ সরকার গাড়ি থেকে নামার পর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে তুলে নিয়ে যায়। ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

র‌্যাব-৩-এর সিও লে. কর্নেল ইমরানুল হাসান সারাবাংলাকে বলেন, অবৈধভাবে জনসমবেশ করার অভিযোগে ইমরান এইচ সরকারকে আটক করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

ইমরান এইচ সরকারকে আটকের সময় বাধা দিতে গেলে ধস্তাধস্তিতে গণজাগরণ মঞ্চের ১০ জন কর্মী আহত হন। তাদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিতে গেছেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, দীপন শীল, মিম আরাফাত মানব, ফয়জুল্লাহ।

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন