বিজ্ঞাপন

হতাশ বাংলাদেশের রশিদ খানই বড় চ্যালেঞ্জ!

June 6, 2018 | 7:36 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে দুই ধাপ এগিয়ে আফগানিস্তান। দেশ ছাড়ার আগে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা এই একটি কথাই বলেছেন বারবার। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতেই হেরেছে র‌্যাংকিংয়ে ১০ নম্বরে থাকা টাইগাররা। প্রথম দুই ম্যাচে নিজেদের আত্মবিশ্বাসের কাছে হারার পাশাপাশি বাংলাদেশ হেরেছে আফগান স্পিনার রশিদ খানের কাছে। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারায় তাই হতাশ টাইগার ভক্তরা।

টি-টোয়েন্টির র‌্যাংকিংয়ে এক নম্বরে রশিদ খান। তাকে মোকাবেলা যে সহজ হবে না সেটা বলেছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। সেটাই প্রমাণ হলো পর পর দুই ম্যাচে। ভারতের দেরাদুনে সিরিজের প্রথম ম্যাচে রশিদ খান ১৩ রানে তুলে নেন তিনটি উইকেট। আর দ্বিতীয় ম্যাচে ১২ রানের বিনিময়ে এই স্পিনার তুলে নেন চারটি উইকেট। আফগানদের কাছে নয়, এক রশিদ খানের কাছেই যেন অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ।

তবে, রশিদ খান যতই বোলিংয়ে এগিয়ে থাকুক না কেন, অভিজ্ঞতায় আফগানদের চেয়ে অনেকটাই এগিয়ে বাংলাদেশের ব্যাটসম্যানরা। কিন্তু, ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারেননি সাকিব-তামিম-মুশফিকরা। দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে কম রান করে। প্রথম ম্যাচে ১৬৮ রান তাড়ায় বাংলাদেশ অলআউট হয়ে যায় ১২২ রানেই। দ্বিতীয় ম্যাচে ১৩৪ রানের বেশি করতে পারেনি সাকিব আল হাসানের দল। আফগানিস্তানের এই লেগ স্পিনার এক ওভারেই তুলে নেন সাকিব, তামিম এবং মোসাদ্দেক হোসেন সৈকতের উইকেট।

বিজ্ঞাপন

প্রথম ম্যাচে ৪৫ রানে হারের পর দ্বিতীয় ম্যাচ ৬ উইকেটে হেরে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ। এক ম্যাচ হাতে রেখেই এখন ধবল ধোলাইয়ের শঙ্কায় বাংলাদেশ! এদিকে এই সিরিজ জয়ে নতুন ইতিহাস গড়েছে আফগানরা। জিম্বাবুয়ে বাদে কোনো টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে সিরিজ জয়ের রেকর্ড ছিল না তাদের। ৭ জুন একই মাঠে সিরিজের শেষ ম্যাচ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন