বিজ্ঞাপন

ভারতের অনূর্ধ্ব-১৯ দলে শচীনের ছেলে অর্জুন

June 8, 2018 | 4:13 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ব্যাট হাতে কতো দর্শক-সমর্থককে আনন্দ দিয়ে গেছেন তার ইয়ত্তা নাই। এবার ভারতীয় ক্রিকেট দলের স্কোরকার্ডে দেখা যাবে তার ছেলে অর্জুন টেন্ডুলকারের নাম। আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের স্কোয়াডে তাকে বেছে নিলেন বিসিসিআই নির্বাচকরা।

জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে চার দিনের দুটি ম্যাচ খেলবে ভারত। আর সেই দলে জায়গা পেয়েছেন ১৮ বছর বয়সী অর্জুন। তবে পাঁচটি ওয়ানডে ম্যাচের দলে থাকছেন না তিনি। ভারতের ‘এ’ দলের সঙ্গে ইংল্যান্ড সফরে যাবেন এই অলরাউন্ডার।

গত বছর কোচবিহার ট্রফিতে মুম্বাইয়ের অনূর্ধ্ব ১৯ দলে হয়ে খেল দেখিয়েছিলেন অর্জুন। দুই ইনিংসে পাঁচ উইকেট এবং এক ইনিংসে চার উইকেট নিয়েছিলেন তিনি। এতেই অবশ্য নির্বাচকদের নজর কেড়েছিলেন তরুণ এই বাঁহাতি অলরাউন্ডার।

বিজ্ঞাপন

বাবা শচীন টেন্ডুলকার ব্যাট ও বোলিং করতেন ডান হাতে, তবে ছেলে খেলেন বাম হাতে। শোনা যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে মাঠে দেখা যেতে পারে শচীনপুত্রকে। ভারতের সিনিয়র দলের নেটেও নাকি দেখা গেছে অর্জুনকে। প্রশংসা পেয়েছেন জাতীয় দলের কোচদের কাছ থেকেও। তবে লর্ডসে ইংল্যান্ড দলের নেটে বোলিং করার সময় তার ইয়র্কার সামলাতে না পেরে নাকি পায়ে চোট পেয়েছিলেন জনি বেয়ারস্টো।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন