বিজ্ঞাপন

যেকোনো হুমকি মোকাবিলায় পুলিশ প্রস্তুত: আইজিপি

June 8, 2018 | 5:08 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ঈদুল ফিতরের জামায়াতের নিরাপত্তায় সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। এ নিয়ে আমরা আশঙ্কাও করছি না। তবে যেকোনো ধরনের হুমকি মোকাবিলার জন্য আমরা প্রস্তুত।

শুক্রবার (৮ জুন) জুমার নামাজের পর রাজারবাগ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদে বার্ষিক আজান, ক্বিরাত ও রচনা প্রতিযোগিতা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সুনির্দিষ্ট কোনো হুমকি আছে কিনা জানতে চাইলে আইজিপি বলেন, ‘এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। আমরা আশঙ্কাও করছি না। তবে আমাদের প্রস্তুতি রয়েছে যেকোনো ধরনের হুমকি মোকাবিলার জন্য। আমরা যে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি তা জনগণের সহযোগিতায়। মানুষ যদি সচেতন থাকে, ঈদের জামাতের আগে ও পরে যে ধরনের সতর্কতা প্রয়োজন, তা আমরা  সফল করতে পারব।’

বিজ্ঞাপন

আইজিপি আরও বলেন, ‘ঈদে জামায়াতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত কয়েক বছর ধরে লাখ লাখ মুসুল্লির অংশগ্রহণে শোলাকিয়া ছাড়াও দিনাজপুরের বড়মাঠে ঈদের সবচেয়ে বড় জামায়াত অনুষ্ঠিত হয়ে আসছে। আমরা প্রতিটি ঈদের জামায়াতের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি।’

জঙ্গিদের বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, ‘আমরা বলবো না জঙ্গি একেবারেই নির্মূল হয়ে গেছে। তবে আমরা যথাসম্ভব চেষ্টা অব্যাহত রেখেছি। তাদের সক্ষমতা গুঁড়িয়ে দেওয়ার জন্য আমরা সক্রিয় রয়েছি। আমাদের জঙ্গিবিরোধী ইউনিট সক্রিয়ভাবে কাজ করে চলেছে। জঙ্গিরা যাতে আবার মাথা চাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন