বিজ্ঞাপন

ফ্যানদের অত্যাচারে কান ‘ভাঙল’ কোহলির!

June 9, 2018 | 12:51 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

শুরুতেই বিভ্রাট। অনেক ঘটা করে দিল্লির মাদাম তুসোর মিউজিয়ামে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির মূর্তি বসানো হয়েছিল। তবে ৪৮ ঘণ্টা গড়াতে না গড়াতেই সমস্যা। কোহলির মূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। কারণ হিসেবে অবশ্য কোহলির আকাশচুম্বী জনপ্রিয়তাকেই দায়ী করা হচ্ছে।

ব্যাট হাতে বাইশ গজে নামলেই অন্য মূর্তি ধারণ করেন কোহলি। একের পর এক রেকর্ডের জন্ম দেওয়া কোহলির মূর্তি বসানো হয় মাদাম তুসোয়। দু‘দিন আগে এই মিউজিয়ামে ২৩তম সদস্য হিসেবে জায়গা করে নেন কোহলি। দিল্লির মাদাম তুসো প্রদর্শনশালায় বসানো হয় মূর্তিটি। ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব আর দেশটির ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকারের মূর্তিও রয়েছে সেখানে। কয়েক মাস আগে লন্ডন থেকে বিশ্বখ্যাত শিল্পীরা দিল্লি উড়ে এসেছিলেন। তাদের সামনে মূর্তি তৈরির জন্য পোজ দেন কোহলি। ২০০টিরও বেশি ছবি দেখে কোহলির প্রামাণ্য মূর্তি তৈরি করেন শিল্পীরা।


মাত্র একদিনেই সেই মূর্তির একটি অংশ ভেঙে যায়। মূর্তির ডান কান ভেঙে যায় কোহলির ভক্তদের অত্যাচারে। সবাই সেখানে গিয়ে নিজ ফোনে সেলফি তোলা শুরু করেন। পরে সরিয়ে নেওয়া হয় কোহলির সেই বিশেষ মূর্তি৷ মিউজিয়াম কর্তৃপক্ষের থেকে জানা গিয়েছে, বিরাটের সেই মূর্তি কিছুটা ক্ষতিগ্রস্ত হওয়াতেই সেটি সংস্কারের প্রয়োজন হয়। সেজন্যই একদিন এই মূর্তি দেখা থেকে সাধারণ দর্শকদের বিরত রাখা হয়। মিউজিয়াম কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, কোহলির ডান কানের একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে সংস্কারের পর অবশ্য নতুন করে দর্শকদের জন্য মোমোর মূর্তিটি দেখার সুযোগ করে দেওয়া হয়।

বিজ্ঞাপন

এর আগে কোহলি জানিয়েছেন, ‘মাদাম তুসোয় আমার মূর্তি বসানোয় সম্মানিত বোধ করছি। মাদাম তুসোর গোটা দলকে ধন্যবাদ। সিটিং সেশনের সময় তারা অত্যন্ত ধৈর্যের পরিচয় দিয়েছেন। এই অভিজ্ঞতা আমার সারাজীবন মনে থাকবে। পরিশ্রম ও দক্ষতার সঙ্গে এই মূর্তি বানানো হয়েছে। মাদাম তুসোর মতো বিখ্যাত মিউজিয়ামে আমার মূর্তি বসানোর জন্য ধন্যবাদ। পুরোটাই সম্ভব হয়েছে ভক্তদের ভালোবাসার জন্য।’


কপিল দেব, শচীন টেন্ডুলকার ছাড়াও সেখানে আর্জেন্টাইন ফুটবলের জাদুকর লিওনেল মেসির মূর্তি বসানো হয়েছে। সেখানে আছে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন ক্রিস্টিয়ানো রোনালদো, ইংলিশ কিংবদন্তি ডেভিড বেকহ্যামের মূর্তিও। দিল্লির মাদাম তুসোর ওয়াক্স মিউজিয়ামে আছে বিশ্বখ্যাত দৌড়বিদ জ্যামাইকান তারকা উসাইন বোল্টের মূর্তি। ভারতের জার্সি গায়ে ব্যাটিং স্টান্স নিয়ে দাঁড়িয়ে থাকা সেই পরিচিত আগ্রাসী ভারতীয় অধিনায়ককে তুলে ধরেছেন মাদাম তুসোর শিল্পীরা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন