বিজ্ঞাপন

নিষিদ্ধ থেকেও পাবেন ১ লাখ ইউএস ডলার

June 10, 2018 | 11:38 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে কেপটাউনে, তৃতীয় টেস্টে বল টেম্পারিং কাণ্ডে জড়িত ছিলেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট। বল টেম্পারিংয়ের দায়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয় স্মিথ ও ওয়ার্নারকে এবং ৯ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয় ব্যানক্রফটকে। তবে, আঞ্চলিক ম্যাচ খেলার অনুমতি পেয়েছেন স্মিথ-ওয়ার্নার। নিজেদের ফিট রাখতে কানাডা টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার সুযোগটা তাই হাতছাড়া করেননি তারা।

চলতি মাসের শেষ দিকে তারা খেলবেন গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে। কানাডার টরেন্টোতে ২৮ জুলাই থেকে শুরু হয়ে এই টুর্নামেন্ট চলবে ১৫ জুলাই পর্যন্ত। কানাডার এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে বেশ টাকা কামিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন স্মিথ-ওয়ার্নার। ৬ দলের এই টুর্নামেন্টে ইতোমধ্যেই দল গোছানোর কাজ শেষ। স্মিথ-ওয়ার্নার ছিলেন সবচেয়ে দামী মার্কুই ক্যাটাগরিতে।

এই ক্যাটাগরিতে স্মিথ-ওয়ার্নার ছাড়াও রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, ড্যারেন স্যামি, ডোয়াইন ব্রাভো, পাকিস্তানের শহীদ আফ্রিদি, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার মতো তারকা ক্রিকেটাররা। ২২ ম্যাচের এই টুর্নামেন্ট খেলে তারা পাবেন ১ লাখ ইউএস ডলার। বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় প্রায় ৮৪ লাখ টাকা। এছাড়া টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ৫ লাখ ইউএস ডলার এবং পুরো টুর্নামেন্টের প্রাইজমানির জন্য বরাদ্দ রয়েছে ১০ লাখ ইউএস ডলার।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া ও কানাডার ক্রিকেট সংক্রান্ত প্রকল্পে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ থেকে প্রাপ্ত অর্থ দান করার সিদ্ধান্ত নিয়েছেন স্মিথ। আগামী বছরের ২৯ মার্চ নিষেধাজ্ঞা শেষে আবার আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেটে ফিরতে পারবেন তিনি। এজন্য ফিটনেস ধরে রাখতে বিদেশি টুর্নামেন্টগুলোতে বেশি বেশি খেলার সুযোগ চান অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন