বিজ্ঞাপন

মিরাজের গায়ে হাত তুলেই বাদ সাব্বির?

June 10, 2018 | 12:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

অঘটনে জড়ানোটা তার কাছে নতুন কিছু নয়। জাতীয় লিগে দর্শক পিটিয়ে এই মুহূর্তে তিনি ঘরোয়া ক্রিকেট থেকেই নিষিদ্ধ। ক্রিকবাজ দাবি করেছে, এবার নতুন করে আরও বড় অঘটনের জন্ম দিয়েছেন সাব্বির রহমান। আফগানিস্তান সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টির সময় ড্রেসিংরুমে সতীর্থ মেহেদী হাসান মিরাজের গায়ে হাত তুলেছেন, জানা গেছে এমনটাই। সেজন্যই তৃতীয় টি-টোয়েন্টির দল থেকে বাদ পড়েছিলেন, ফর্মের কারণে নয়।

সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ দলের তিনটি পরিবর্তন ছিল, তার মধ্যে একটি ছিল সাব্বির। আগের দুই ম্যাচে ১৩ এবং ০ রান করেছিলেন সাব্বির, তাই বাদ পড়াটা বড় চমক ছিল না। কিন্তু পরে জানা গেছে, বাদ পড়ার কারণ অন্য।

ভারতীয় সংবাদমাধ্যম ক্রিকবাজ বলেছে, দ্বিতীয় টি-টোয়েন্টির সময়ই ড্রেসিংরুমে মিরাজের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় সাব্বিরের। পরে মিরাজের গায়ে নাকি হাতও তুলেছেন। ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ঘটনাটা বেশিদূর গড়াতে দিতে চাননি। সেজন্য তৃতীয় টি-টোয়েন্টিতে সাব্বিরকে না নামিয়ে সেটা ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়।

বিজ্ঞাপন

ক্রিকবাজকে নাম প্রকাশে অনিচ্ছুক আফগানিস্তান সিরিজে থাকা বাংলাদেশ দলের এক কর্মকর্তা বলেছেন, ‘ঘটনাটা শুধুই ভুল বোঝাবুঝি, এমন গুরুতর কিছু নয়। যা হয়েছে তা মিটে গেছে।’ মনে করিয়ে দেওয়া ভালো, খালেদ মাহমুদের সঙ্গে আফগানিস্তান সফরে দলের সঙ্গে থাকা অন্য একমাত্র ব্যক্তি ছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

সাব্বিরের জন্য এসব শাস্তি নতুন কিছু নয়। জাতীয় লিগের ওই ঘটনায় ঘরোয়া ক্রিকেটের নিষেধাজ্ঞা তো আছেই, ২০ লাখ টাকা জরিমানা ও কেন্দ্রীয় চুক্তি থেকে বাদও পড়তে হয়েছিল। তার আগে বিপিএলে ম্যাচ ফি‘র জরিমানা দিয়েছেন, এমনকি বড় ধরনের শৃঙ্খলাভঙ্গের কারণে ১২ লাখ টাকা জরিমানাও দিয়েছেন। তবে ঘটনা সত্যি হলে এবারের শাস্তিটা অনেক বড় হতে পারে।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন