বিজ্ঞাপন

ইংল্যান্ডকে হারিয়ে স্কটল্যান্ডের চমক

June 11, 2018 | 11:41 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্কটল্যান্ড ব্যাটসম্যানরা শুরু থেকেই যেভাবে ব্যাট ছেড়ে খেলছিলেন, তখনই বোঝা যাচ্ছিল ভালোই চমক থাকছে স্কটিশদের জন্য। ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে কলাম ম্যাকলেওডের ঝড়ো ইনিংসে বড় টার্গেট দেয় ইংলিশরা। জবাবে মাঠে নেমে ৭ বল বাকি থাকতেই অলআউট হয়ে ৬ রানে হারে ইংলিশরা।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ম্যাথিউ ক্রস ও কাইল কোয়েতজারের ব্যাটেই শুভসূচনা করে স্কটিশরা। দুজন মিলে জুটি গড়েন ১০৩ রানের। কোয়েতজার ৫৮ রান করে ফিরে গেলে এরপর মাঠে নেমে ইংলিশ বোলারদের চাপে রাখেন কলাম ম্যাকলেওড। ৯৪ বলে ১৬ চার ও ৩ ছক্কায় ১৪০ রানের অপরাজিত ঝড়ো ইনিংস খেলেন তিনি।

বিজ্ঞাপন

শেষদিকে বেরিংটন (৩৯) ও মুনসে (৫৫) আউট হলেও নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৭১ রান তোলে স্কটিশরা।

ইংল্যান্ডের আদেল রশিদ ও লিয়াম প্ল্যাংকেট ২টি করে উইকেট নেন। মার্ক উড নেন ১টি উইকেট।

বড় সংগ্রহ তাড়া করতে নেমে ইংলিশ ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারস্টো শুরুটা করেন ভালভাবেই। তবে জনি বেয়ারস্টো একদিক থেকে ঝড়ো ইনিংস খেলতে থাকেন। দুজনের জুটি থেকে আসে ১২৯ রান। ব্যক্তিগত ৩৪ রান নিয়ে জেসন রয় আউট হয়ে ফিরে যাওয়ার পর মাঠে নামেন অ্যালেক্স হেলস। এরপর দলীয় ১৬৫ রানে আউট হয়ে ফিরে যাওয়ার আগে শতক তুলে নেন বেয়ারস্টো। ৫৯ বলে ১২ চার ও ৬ ছক্কায় ১০৫ রানের ইনিংস খেলে আউট হন এই ইংলিশ ওপেনার।

বিজ্ঞাপন

এরপর অধিনায়ক ইয়ন মরগান (২০), বিলিংস (১২) আউট হন। তবে শেষদিকে মঈন আলী (৪৬) এবং লিয়াম প্ল্যাংকেট (৪৭) হাল ধরলেও ৪৮.৫ ওভারেই থেমে যায় ইংলিশদের ইনিংস।

স্কটল্যান্ডের মার্ক ওয়াট সর্বোচ্চ ৩টি উইকেট নেন। ইভানস ও বেরিংটন ২টি করে উইকেট নেন, শরিফ নেন ১টি উইকেট।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন