বিজ্ঞাপন

সালমা-রুমানাদের জন্য ২ কোটি টাকা পুরস্কার

June 11, 2018 | 7:33 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

কুয়ালালামপুরে মহাকাব্যিক জয়ের পর থেকেই বাংলাদেশের মেয়েদের জন্য বইছে অভিনন্দনের জোয়ার। ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয়ের পর গণমাধ্যমের শিরোনামে এখন শুধুই সালমারা। মেয়েদের হাত ধরে আসে দেশের ক্রিকেটের প্রথম আন্তর্জাতিক ট্রফি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এমন সাফল্যে নারী দলকে ২ কোটি টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছে। তাতে প্রত্যেক ক্রিকেটার ১০ লাখ করে টাকা পাবেন।

সোমবার (১১ জুন) বিকেলেই কুয়ালালামপুর থেকে দেশে পৌঁছান সালমারা। বিমানবন্দর থেকে সরাসরি তাদের নিয়ে আসা হয় হোটেল সোনারগাঁওতে। মালয়েশিয়া থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস৩১৬ ফ্লাইটে চেপে ৬টা ৫০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সালমা বাহিনী।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছেন, মেয়েদের হাত ধরেই এসেছে এমন সাফল্য। তাদের আপাতত ২ কোটি টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিচ্ছি। আর তাদের বেতন-ভাতা বাড়ানো হবে কি না সেটা এখনই চূড়ান্ত করা হয়নি।

বিজ্ঞাপন

নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দিয়ে তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে জিতেছিল ৭ উইকেটের বড় ব্যবধানে। নিজেদের চতুর্থ ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে উড়িয়ে দেয় টাইগ্রেসরা। সবশেষ ম্যাচে মালয়েশিয়াকে ৭০ রানে হারিয়ে ফাইনালের টিকিট কাটে রুমানা-সালমারা।

শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের দেয়া ১১৩ রানের লক্ষ্য লাল-সবুজের নারী দল ৭ উইকেট হারিয়ে পেরিয়ে যায়। ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্সে ম্যাচ সেরা হন অলরাউন্ডার রুমানা আহমেদ।

সারাবাংলা/এমআরপি/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন