বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী দেশে ফিরবেন আজ

June 12, 2018 | 8:57 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

জি-৭ শীর্ষ সম্মেলনের আউটরিচ অধিবেশনে যোগদানসহ কানাডায় চার দিনের সরকারি সফর শেষে আজ মঙ্গলবার (১২ জুন) দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর আমন্ত্রণে জি-৭ সম্মেলনের আউটরিচ অধিবেশনে যোগ দেন তিনি।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী এমিরেটসের একটি ফ্লাইট মঙ্গলবার টরেন্টোর সময় রাত আড়াইটায় (বাংলাদেশ সময় মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা) টরেন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে।

মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। দুবাইয়ে ৪ ঘণ্টা যাত্রাবিরতি করবেন তিনি। প্রধানমন্ত্রী শনিবার (৯ জুন) কুইবেকের হোটেল লা মানোয়া রিচেলে অনুষ্ঠিত জি-৭ সম্মেলনের আউটরিচ অধিবেশনে যোগ দেন।

বিজ্ঞাপন

তিনি অন্য ১৬ জন বিশ্বনেতার সঙ্গে বিশ্বের অর্থনৈতিক পরাশক্তি দেশ কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র— এই সাতটি দেশের প্ল্যাটফর্ম গ্রুপ অব সেভেনের (জি-৭) আউটরিচ অধিবেশনে যোগ দেন। রোববার (১০ জুন) তিনি হোটেল চাতেউ ফ্রন্টেনেকে জাস্টিন ট্রুডোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকেও মিলিত হন।

এর আগে, শুক্রবার (৮ জুন) শেখ হাসিনা জি-৭ শীর্ষ সম্মেলন ও আউটরিচ কর্মসূচিতে অংশগ্রহণকারী রাষ্ট্র ও সরকারপ্রধানদের সম্মানে কানাডার গভর্নর জেনারেলের দেওয়া এক নৈশভোজেও অংশ নেন।

শেখ হাসিনা রোববার কুইবেক থেকে টরেন্টো ফিরে আসেন এবং ওইদিন বিকেলে কানাডা আওয়ামী লীগের এক সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন। পরে টরেন্টো সময় সোমবার সকালে কানাডার মিয়ানমার বিষয়ক বিশেষ দূত বব রে’র সঙ্গে তার রিটজ কার্লটন হোটেলে প্রধানমন্ত্রী বৈঠক করেন।
শেখ হাসিনা সাসকাটচেওয়ান প্রদেশের উপ-প্রধানমন্ত্রী এবং বাণিজ্য ও রফতানি উন্নয়ন মন্ত্রী গর্ডন ওয়েন্ট কিউ সি, ইমিগ্রেশন অ্যান্ড ক্যারিয়ার ট্রেনিং বিষয়ক মন্ত্রী জেরিমি হ্যারিসন এবং প্রদেশের ব্যবসায়ী নেতাদের সঙ্গেও বৈঠক করবেন।

বিজ্ঞাপন

টরেন্টো ত্যাগের আগে প্রধানমন্ত্রী তার হোটেলে কমার্শিয়াল করপোরেশন অব কানাডার (সিসিসি) প্রেসিডেন্ট ও সিইও মার্টিন জেবলোকির সঙ্গে বৈঠক করবেন। বাসস।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন