বিজ্ঞাপন

সোনালী ট্রফি জিততে সোনায় মোড়ানো ব্যাগ কাঁধে নেইমার

June 12, 2018 | 1:34 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ষষ্ঠ বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে রাশিয়ায় পৌঁছেছে ব্রাজিল। সোঁচিতে পাহাড়ের কোলে তাঁবু গেড়েছে দলটি। সোঁচি বিমানবন্দরে পৌঁছার পরই আকর্ষণের মূল ছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। সংবাদমাধ্যম কর্মী থেকে শুরু করে উপস্থিত সবাই নেইমারের পিঠের ব্যাগ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। বিশ্বকাপের সোনালী ট্রফি জিততে সোনা দিয়ে মোড়ানো ব্যাগ নিয়ে তিনি রাশিয়ায় গিয়েছেন।

চার বছর আগে নিজেদের মাটিতে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে চোট পেয়ে ছিটকে পড়েন নেইমার। সেবার এক চোটেই তার স্বপ্নভঙ্গ হয়েছিল। ঘরের মাঠে গ্যালারিতে বসে দেখতে হয়েছিল জার্মানির কাছে ১-৭ গোলের বিশাল পরাজয়। চার বছর পর আরও একটা বিশ্বকাপ, তার আগেই ইনজুরিতে পড়েন নেইমার। তবে, শঙ্কা কাটিয়ে মাঠে ফিরেছেন নিজের মতো করেই। শিরোপা জেতার স্বপ্ন নিয়ে দলের সঙ্গে রাশিয়ায় পা রেখেছেন তিনি। ইনজুরি কাটিয়ে ক্রোয়েশিয়ার পর অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচেও তিনি গোল করেছেন।

ব্রাজিলকে ষষ্ঠ বার বিশ্বকাপ জেতানোর মূল দায়িত্ব এবারো নেইমারের। গোটা ব্রাজিলের প্রত্যাশার চাপ তার কাঁধে। রাশিয়ায় পৌঁছানোর পর বিমানবন্দরে নামতেই নেইমারের দিকে হাজারও ক্যামেরা তাক করা হয়েছিল। সেখানেই দেখা মেলে নেইমারের কাঁধে ঝোলানো বিশেষ ব্যাগটি।

বিজ্ঞাপন


সোনায় মোড়ানো নেইমারের ব্যাগটি ৭০০ পাউন্ড মূল্যের। আন্তর্জাতিক গণমাধ্যমে জানানো হয়, সেই ব্যাগের সঙ্গে নিজের কাপ জয়ের জন্য পরিবারের আশীর্বাদ বয়ে বেড়াচ্ছেন নেইমার। ব্যাগের পিছনে রয়েছে তার পরিবারের মা-বাবা, বোনসহ ছেলের ছবি। সেই ছবিগুলোই পরের এক মাস নেইমারের সঙ্গী হতে চলেছে।

দুই সপ্তাহ আগেই দেশ ছেড়েছিল ব্রাজিল দল। ইংল্যান্ডের ক্লাব টটেমহ্যামের মাঠে দুই সপ্তাহের অনুশীলন শেষে লন্ডন থেকে সোজা রাশিয়ায় হাজির হয় তিতের শিষ্যরা। বিশ্বকাপের আগে শেষ দুটি প্রস্তুতি ম্যাচে দারুণ জয়ে বাকিদের হুঙ্কার দিয়ে রেখেছে ব্রাজিল। শক্তিশালী ক্রোয়েশিয়াকে ২-০ গোলে হারানোর পর অস্ট্রিয়ার বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরপরই তারা রাশিয়ায় পা ফেলেছে।

বিমানবন্দর থেকে বেরিয়ে টিমবাসে ওঠার সময় দারুণ চনমনে মেজাজেই দেখা যায় ব্রাজিল তারকাদের। সোঁচির ব্ল্যাক-সি রিসোর্ট সিটিতে পৌঁছায় নেইমার-কুতিনহোরা। নেইমারদের সাথে একই রিসোর্টে রয়েছে পোল্যান্ড দলও। স্পুটনিক স্পোর্টস এরিনায় অনুশীলন করবে পোলিশরা। আর নেইমাররা অনুশীলন করবেন সোঁচির ইয়োগ স্পোর্টস স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

বিশ্বকাপে ১৭ জুন নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে নেইমাররা। ‘ই’ গ্রুপে থাকা ব্রাজিলের বাকি দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া। ২২ ও ২৭ জুন গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ যথাক্রমে কোস্টারিকা ও সার্বিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন