বিজ্ঞাপন

কতটা গুরুতর হ্যাজার্ডের চোট?

June 12, 2018 | 4:27 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

নিজেদের মাঠে শুরুতে পিছিয়েই পড়েছিল বেলজিয়াম। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে গতকাল কোস্টারিকার সঙ্গে পেয়েছে ৪-১ গোলের দারুণ জয়। বেলজিয়াম কোচ রবার্তো মার্তিনেজের জন্য গতকালকের দিনটা এর চেয়ে ভালো হতে আর পারত না। কিন্তু এমন জয়ের পরও তাঁর কপালে ভাঁজ। হ্যাজার্ড যে খোঁড়াতে খোঁড়াতে কাল মাঠ ছেড়েছেন!

চেলসির হয়ে এই মৌসুমটা খুব একটা ভালো কাটেনি। তবে বেলজিয়ামের হয়ে প্রথম একাদশে অপরিহার্য সদস্য, আগের ম্যাচেও গোল পেয়েছিলেন। কাল প্রথম গোল হজম করার পর খেলছিলেনও ভালো। মেরটেন্সের গোলে সমতা ফেরানোর পর লুকাকু করেন জোড়া গোল। সবকিছুই চলছিল ভালোমতোই, কিন্তু দ্বিতীয়ার্ধে চোট পেয়ে হ্যাজার্ডকে মাঠ ছাড়তে হয়। বিশ্বকাপের যখন মাত্র কদিন বাকি, তখন চোট কাটিয়ে ঠিক সময়ে ফিরতে পারবে কি না সেটা নিয়ে প্রশ্ন উঠছেই।

তবে বেলজিয়াম কোচ মার্তিনেজ দাবি করছেন, হ্যাজার্ডের কোচ গুরুতর কিছু নয়, ‘তার পায়ে একটু চোট লেগেছে, তবে সে পুরোপুরি সেরে উঠবে। ওকে কিছু ফাউল তো করাই হবে, তবে আমার মনে হয় সে ফিট আছে।’ হ্যাজার্ডের খেলার প্রশংসাও করলেন মার্তিনেজ, ‘সে খুবই ভালো পজিশনে খেলেছে। একটু ভেতরের দিকে সরে আসায় জায়গাও পেয়েছে। লুকাকু ও মেরটেন্সের সঙ্গে মিলে খেলাটাও গোছাতে পেরেছে। আমার মনে হয় ওর পজিশনিং খুবই বুদ্ধিদীপ্ত ছিল। আমার তো ওকে খুবই ধারালো মনে হয়েছে।’

বিজ্ঞাপন

লুকাকুও মনে করছেন, হ্যাজার্ডের সেরে উঠতে সমস্যা হবে না, ‘আমি এডেনকে নিয়ে ভাবছি না, সে খুবই শক্তপোক্ত। চোট পেলেও আমার মনে হয় না এটা কোনো সমস্যা হবে।’

বিশ্বকাপে ইংল্যান্ড, তিউনিসিয়া ও পানামার সঙ্গে গ্রুপ জি তে পড়েছে বেলজিয়াম। ১৮ জুন প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ পানামা।

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন