বিজ্ঞাপন

শিক্ষকদের কর্মসূচিতে পুলিশের বাধা

June 13, 2018 | 2:00 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নন- এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিভুক্তকরণ দাবিতে শিক্ষক- কর্মচারীদের ৪র্থ দিনের মত অবস্থান কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে।

বুধবার (১৩ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ৪র্থ দিনের মত অবস্থান কর্মসূচিতে কয়েক হাজার শিক্ষক-কর্মচারীর উপরে পুলিশের লাঠি চার্জে ছত্রভঙ্গ করে দিয়েছে বলে অভিযোগ করেন আন্দোলনকারীরা। এসময় অনেক শিক্ষক- কর্মচারীরা আহত হন। এসময় অনেক আন্দোলনকারী মাটিতে পড়ে গিয়ে অজ্ঞান হয়ে যায়।

বরিশাল থেকে আসা এক অধ্যাপক ইদ্রিস আলী সারাবাংলাকে বলেন, ‘গত ৫ জানুয়ারি অনশন চলাকালীন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একান্ত সচিব মো. সাজ্জাদুল হাসান এসে নন-এমপিভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু গত ৭ জুন বাজেটে আমাদের এমপিও ভুক্তকরণের কোন বাজেট পাস হয়নি। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে।’

বিজ্ঞাপন

রাজাবাড়ী থেকে মুনসুর আলী ডিগ্রি কলেজের অধ্যাপক আতিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘আমাদের কোন ঈদ নেই। নেই বেতন তা। ১০ বছর ধরে শুনে আসছি এমপিভুক্ত করা হবে কিন্তু এর কোন লক্ষণ নেই। সরকার দাবি মেনে নিলেও এর কোন বাস্তবতা দেখছি না। তাই আরও এই আন্দোলন শুরু হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।

প্রেসক্লাবেরর সামনে ডিউটিরত এক পুলিশ কর্মকর্তা সারাবাংলাকে বলেন, ঈদুল ফিতরের সামনে সড়কে যেন যানজট না হয় সে জন্য তাদের সরে যেতে বলা হয়েছে। তবে তাদের কাউকে আটক করা হয়নি। শুধু ঈদের জন্য এই রোড ক্লিলিয়ার রাখতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

আন্দোলনকারীরা বলেন, ২০১৮-১৯ সালের প্রস্তাবিত বাজেটের এমপিওভুক্তিরর জন্য অর্থ বরাদ্দ নাই। প্রস্তাবিত বাজেটে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি সকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ও বরাদ্ধ না থাকায় আবার ও এই আন্দোলন শুরু করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন