বিজ্ঞাপন

৩ সিটির তফসিল ঘোষণা, আজ থেকে মনোনয়ন জমা ও গ্রহণ

June 13, 2018 | 2:55 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

তিন সিটি করপোরেশন বরিশাল, রাজশাহী ও সিলেটের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ফলে বুধবার (১৩ জুন) থেকে এই তিনটি সিটি করপোরেশনের প্রার্থীরা মনোনয়নপত্র গ্রহণ ও জমা দিতে পারবে।

বুধবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে এ তিন সিটি নির্বাচনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

নির্বাচন কমিশন সচিবের মৌখিক তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব মিজানুর রহমান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে গত ২৯ মে এই তিন সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি জানান, এই তিন সিটি করপোরেশনে ৩০ জালাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই।

তফসিল ঘোষণার সময় নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন বলেন, ‘বরিশাল, রাজশাহী ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।’

তিনি আর  জানান, রাজশাহীতে ১০ জন, বরিশালে ১০ জন ও সিলেটে ৯ জনকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। মনোনয়নপত্র বাছাইয়ের পরে আপিল কর্তৃপক্ষ হিসেবে সহকারী বিভাগীয় কমিশনার দায়িত্ব পালন করবেন।’

বিজ্ঞাপন

ইসি সচিব আরও বলেন, ‘ইভিএম ব্যবহারের ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি। তবে এই তিন সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারের পরিকল্পনা আছে। আর গাজীপুরের ছয়টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন