বিজ্ঞাপন

প্রথম দিনটা শুধুই ভারতের হতে দিলেন না আফগানিস্তান

June 14, 2018 | 7:21 pm

সারাবাংলা ডেস্ক।। 

বিজ্ঞাপন

টেস্টের প্রথম দিনটা হতে পারত দুঃস্বপ্নের। কিন্তু আফগানিস্তানের আকাশে শুরুতে যতটাই হতাশার মেঘ থাকুক না কেন, দিন শেষে তা কেটে গেছে অনেকটাই। বেঙ্গালুরুতে নিজেদের অভিষেক টেস্টের প্রথম দিন ভারতকে ৩৪৭ রানের বেশি তো করতেই দেয়নি, তুলে নিয়েছে ৬ উইকেটও।

অথচ সকালে যখন ভারত শুরু করেছিল, মনে হচ্ছিল প্রথম দিনটা ভুলে যাওয়ার মতোই যাবে ভারতের। শিখর ধাওয়ান শুরু থেকেই চড়াও ছিলেন রশিদদের ওপর। লাঞ্চের আগেই পেয়ে গিয়েছিলেন সেঞ্চুরি, টেস্ট ইতিহাসেই যে কীর্তি আছে মাত্র ছয় ব্যাটসম্যানের। রশিদ প্রথম সাত ওভারে দিয়েছিলেন ৫০ এরও বেশি রান, অন্য বোলাররাও সবাই ব্যর্থ।

৯৬ বলে ১০৭ রান করে ধাওয়ান যখন আউট হলেন, ভারত করে ফেলেছে ২৮.৪ ওভারেই ১৬৮ রান। রানের গতিটা এরপর থেকেই কমতে শুরু করে। এর মধ্যে মুরালি বিজয়ও পেয়ে গেছেন সেঞ্চুরি, লোকেশ রাহুলের সঙ্গে জুটিটা অনেক দূর নিয়ে যাবেন বলে মনে হচ্ছিল। কিন্তু বিজয় শেষ পর্যন্ত আউট হয়ে গেছেন ১০৫ রান করে।

বিজ্ঞাপন

এরপর ৫৪ রানে ফিরে যান রাহুল, পূজারাকে ৩৫ রানে আউট করে প্রথম উইকেট পেয়েছেন মুজিব। এরপর রাহানেকে ১০ রানে ফিরিয়ে রশিদও পেয়ে গেছেন প্রথম উইকেট। শেষ দিকে দীনেশ কার্তিকের রান আউটে আরও একটা উদযাপনের উপলক্ষ পেয়েছেন আফগানিস্তান।

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন