বিজ্ঞাপন

বিশ্বকাপ আয়োজনের যোগ্য নয় মেক্সিকো: ম্যারাডোনা

June 15, 2018 | 10:34 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

২০২৬ সালের বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে তা নিশ্চিত হয়ে গেছে এরই মধ্যেই। ভোটাভুটির মাধ্যমে সিদ্ধান্ত হয়েছে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোই থাকছে ২০২৬ বিশ্বকাপের আয়োজক হিসেবে। তবে আর্জেন্টাইন গ্রেট ম্যারাডোনা বলছেন, বিশ্বকাপ আয়োজনের যোগ্য নয় মেক্সিকো।

গত বুধবার (১৩ জুন) সকালে মস্কোতে ফিফা কংগ্রেসে ভোটাভুটিতে ২০২৬ বিশ্বকাপের আয়োজক নির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে অবশ্য রাশিয়া ও কাতারকে বিশ্বকাপ আয়োজন করতে দেওয়ায় দুর্নীতির অভিযোগ উঠেছিল। এবার ম্যারাডোনা প্রশ্ন তুললেন আয়োজক দেশ নির্বাচিত হওয়া মেক্সিকো নিয়ে। ফুটবলের প্রতি দেশটির আন্তরিকতার অভাব আছে বলে মনে করছেন এই আর্জেন্টাইন। আর তাই মেক্সিকোকে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ এর আয়োজনের প্রাপ্য নয় বলেছেন তিনি, ‘আমি এটা পছন্দ করি না। মেক্সিকো এর (বিশ্বকাপ আয়োজন) প্রাপ্য নয়।’

তবে কানাডা ও আমেরিকায় আয়োজন নিয়ে ইতিবাচক ইঙ্গিত দেখিয়েছেন ম্যারাডোনা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০২৬ বিশ্বকাপ অনেক দিক দিয়েই হতে যাচ্ছে অনন্য। ওই বিশ্বকাপেই প্রথম বারের মতো ৪৮টি দেশ অংশ নেবে, প্রথমবারের মতো তিনটি দেশে হবে বিশ্বকাপ। ৪৮টি দল নিয়ে এই আয়োজনের ৪০টি ম্যাচ হবে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে, মেক্সিকো ও কানাডায় হবে ১০টি করে ম্যাচ। ৩২ বছর পর বিশ্বকাপ আবার ফিরছে উত্তর আমেরিকাতে। সর্বশেষ ১৯৯৪ সালে এককভাবে বিশ্বকাপ আয়োজন করেছিল যুক্তরাষ্ট্র।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন