বিজ্ঞাপন

শেষ মুহূর্তের গোলে ইরানের জয়

June 15, 2018 | 11:01 pm

সারাবাংলা ডেস্ক।। 

বিজ্ঞাপন

বাছাইপর্বে মরক্কোই ছিল সব দেশ মিলে একমাত্র দল, যারা কোনো গোল খায়নি। ইরানেরও সুনাম ছিল আঁটোসাঁটো রক্ষণের জন্য। মনে হচ্ছিল দুই দলই রাখবে সুনামটা। শেষ পর্যন্ত শেষ মুহূর্তে গিয়ে ইরানের ভাগ্যে শিকে ছিঁড়েছে। বোহাদ্দুজের আত্মঘাতী গোলে জয় পেয়েছে ইরান, ২০১০ সালের পর এই প্রথম কোনো এশিয়ান দেশ জয় পেয়েছে বিশ্বকাপে।

এর আগে কখনোই বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচ জেতেনি মরক্কো। আজ শুরু থেকে মনে হচ্ছিল, তারা জয়ের জন্যই মাঠে নেমেছে। ৪ মিনিটে মরক্কোর ইউনুস বেলহান্দার শট বার উঁচিয়ে চলে যায়। ৮ মিনিটে আফ্রিকান দেশটির আয়ুব এল কাবির শট একটুর জন্য চলে যায় পোস্টের পাশ ঘেঁষে। শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে মরক্কো, ইরানি রক্ষণ হিমশিম খেতে শুরু করে। ১০ মিনিটের মধ্যে ইরান একটি হলুদ কার্ডও দেখে।

১৯ মিনিটে প্রথম গোলটা পেতে পেতেও পেল না মরক্কো। বক্সের ভেতর শট নিয়েছিলেন মরক্কোর জিয়েশ। ইরান ডিফেন্ডার তা ফিরিয়ে দেওয়ার পর এসে পড়ে বেনাতিয়ার পায়ে। সেটা আবার ঠেকিয়ে দেন ইরান গোলরক্ষক।

বিজ্ঞাপন

২০ মিনিটে প্রতি আক্রমণে বক্সের ভেতর ঢুকে পড়েছিল ইরান। ২৯ মিনিটে বক্সের ভেতর ঢুকে পড়েছিলেন মরক্কোর আমিন হারিত, কিন্তু শট সরাসরি চলে যায় ইরানের গোলরক্ষকের হাতে।

৩৯ মিনিটে মরক্কোর হাকিম জিয়েশের ক্রসে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি স্ট্রাইকার এল কাবি।

৪৩ মিনিটে প্রথমার্ধের সেরা সুযোগ পেয়েছিলেন ইরানের সরদার আজমুন। দুর্দান্ত এক প্রতি আক্রমণ থেকে বল পেয়ে ঢুকে পড়েছিলেন বক্সে। কিন্তু মরক্কো গোলরক্ষক মুনির সেটা ঠেকিয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দুই দল খেলতে থাকে সতর্কতার সাথে। এই অর্ধে ইরান একটু গুছিয়ে খেলতে শুরু করে। মরক্কোর বল পজিশনও একটু কমে। তবে গোলের পরিষ্কার সুযোগ পাচ্ছিল না কেউই। শেষ পর্যন্ত ৮০ মিনিটে এসে খুব কাছাকাছি গিয়েছিল মরক্কো।

৮০ মিনিটে হাকিম জিয়েশের দূর থেকে নেওয়া ভলি দারুণভাবে ঠেকিয়ে দিয়েছেন ইরান গোলরক্ষক। কিন্তু শেষ পর্যন্ত ইরানই পেয়েছে গোল। যোগ করা সময়ের একদম শেষে ক্রস করেছিল ইরান। ক্লিয়ার করতে গিয়ে নিজেই তা জালে জড়িয়ে দিয়েছেন মরক্কোর বোহাদ্দুজ।

 

গ্রুপ ‘বি’ পয়েন্ট টেবিল: 

বিজ্ঞাপন

 

 

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন