বিজ্ঞাপন

রোনালদোর হ্যাটট্রিকে ড্র পর্তুগাল-স্পেন থ্রিলার

June 16, 2018 | 12:14 am

সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

দুর্দান্ত! অবিশ্বাস্য! অভাবনীয়!

পর্তুগাল-স্পেন ম্যাচটার জন্য বোধ হয় কোনো বিশেষণই যথেষ্ট হবে না। ফুটবলের সব রোমাঞ্চ যেন পসরা সাজিয়েছিল এই ম্যাচে। দুইবার পর্তুগাল এগিয়ে যাওয়ার পর দুইবার সমতা ফিরিয়েছে স্পেন। পরে স্পেন আবার এগিয়ে যাওয়ার পর হ্যাটট্রিক করে সমতা ফিরিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৩-৩ গোলে শেষ হওয়া ম্যাচটা অনেক দিনই মনে থাকবে ফুটবলপ্রেমীদের।

স্পেনের সঙ্গে ম্যাচের ৩ মিনিতেই পেনাল্টি পেল পর্তুগাল। বক্সের ভেতর নাচো ফেলে দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো্কে। সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি রোনালদো, এবারের বিশ্বকাপে নিজের প্রথম গোল করে এগিয়ে নিলেন দলকে। এ নিয়ে টানা চার বিশ্বকাপে গোল করা চতুর্থ খেলোয়াড় রোনালদো।

বিজ্ঞাপন

২৫ মিনিটে পেপের ভুলে বল পেয়ে যান ডিয়েগো কস্তা। দারুণ এক গোলে সমতা ফেরান স্পেনের হয়ে।

বিরতির ঠিক আগে আবারও এগিয়ে গেল পর্তুগাল। এবার বক্সের মাথা থেকে শট করেছিলেন রোনালদো, কিন্তু অবিশ্বাস্যভাবে সেটা ডেভিড ডি গিয়ার হাত গলে যায়। খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় পর্তুগাল। প্রথমার্ধ শেষ হয় পর্তুগাল ২-১ গোলে এগিয়ে থেকে।

বিরতির পর আবার সমতা ফেরায় স্পেন। এবারও সেই কস্তাই। ফ্রিকিক থেকে বুসকেটস হেড করেছিলেন, সেখান থেকে বল জালে জড়িয়ে দেন কস্তা। খানিক পরেই আবার এগিয়ে যায় স্পেন, এবার দূর থেকে করা দারুণ এক ভলিতে বল জালে জড়িয়ে দেন নাচো, প্রায়শ্চিত্ত করেন আগের ভুলের।

বিজ্ঞাপন

তবে সেরাটা বাকি ছিল রোনালদোর জন্য। ম্যাচের তখন শেষ দিক, পিকে ফাউল করায় ফ্রিকিক পেলেন রোনালদো। দুর্দান্ত সেই কিকে বল জালে জড়ালেন, ইউসেবিও-পলেতার পর তৃতীয় পর্তুগিজ হিসেবে বিশ্বকাপে পেলেন হ্যাটট্রিক। ম্যাচটা শেষ হলো ৩-৩ গোলে।  দুই দল ড্র করায় তিন পয়েন্ট নিয়ে সবার ওপরে রইল ইরান। এরপর স্পেন, পর্তুগাল আর ইরান রইল তলানিতে।

গ্রুপ ‘বি’ পয়েন্ট টেবিল:

 

বিজ্ঞাপন

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন