বিজ্ঞাপন

রেকর্ডটা আরো বাড়িয়ে নিলেন রোনালদো

June 16, 2018 | 12:12 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপে শক্তিশালী প্রতিপক্ষ স্পেনের বিপক্ষে দুর্দান্ত ম্যাচ খেলে হ্যাটট্রিক পূরণ করলেন পর্তুগিজ তারকা স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো। রাশিয়া বিশ্বকাপের প্রথম এবং তার ক্যারিয়ারের ৫১তম হ্যাটট্রিক এটি। বিশ্বকাপের শুরুটা হয়তো এর চেয়ে ভালোভাবে রাঙাতে পারতেন না সিআরসেভেন খ্যাত রোনালদো।

রোনালদোকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে স্প্যানিশ আদালত। এই খবর শুনে ভক্তদের মধ্যে কিছুটা আশঙ্কা থাকলেও, এমন খবরে একদমই বিচলিত হননি সিআরসেভেন। স্পেনের বিপক্ষে ম্যাচের চতুর্থ মিনিটে প্রথম, ৪৪ মিনিটে দ্বিতীয় এবং ও ৮৮ মিনিটে তৃতীয় গোল করেন এই পর্তুগিজ।

সবচেয়ে বেশি বয়সে বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন রোনালদো। আর এই হ্যাটট্রিকের মাধ্যমে ছুঁয়ে ফেললেন ফ্রাঙ্ক পুসকাসকে। জাতীয় দলের হয়ে ৮৪ গোল করে সেরা গোলদাতাদের তালিকায় পুসকাসের সঙ্গে দ্বিতীয় স্থানে আছেন সিআরসেভেন। ১৫১ ম্যাচ খেলে এই মাইলফলক ছুঁয়েছেন রোনালদো। এর আগে ৮৯টি ম্যাচ খেলে ৮৪ গোল করেছিলেন পুসকাস। তবে, বর্তমান খেলোয়াড়দের মধ্যে এই তালিকায় সবার ওপরেই থাকছেন রোনালদো।

বিজ্ঞাপন

বিশ্বকাপে চারবার অংশ নিয়ে চারবারই গোল করার কীর্তি গড়লেন পর্তুগিজ এই স্ট্রাইকার। এর আগে প্রথম ফুটবলার হিসেবে বিশ্বকাপে চার আসরেই গোল করার কীর্তি গড়েছিলেন জার্মান কিংবদন্তি উয়ে সিলার। তার সঙ্গে এই তালিকায় আছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। ১৯৫৮, ১৯৬২, ১৯৬৬ ও ১৯৭০ সালে টানা চার বিশ্বকাপে গোল করেছিলেন উয়ে সিলার এবং পেলে। ২০০২, ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে গোল করে একই কীর্তি গড়েছিলেন আরেক জার্মান তারকা মিরোস্লাভ ক্লোসা। এবার বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচেই এই কীর্তি নিজের করে নিলেন রোনালদো। এর আগে ২০০৬, ২০১০ এবং ২০১৪ বিশ্বকাপেও গোল করেছিলেন সিআরসেভেন।

২০ জুন (বুধবার) মরক্কোর বিপক্ষে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পর্তুগাল। এরপর আগামী ২৫ জুন (সোমবার) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইরানের মুখোমুখি হবে রোনালদোরা।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন