বিজ্ঞাপন

৪০০ উইকেটের মাইলফলকে ব্রাভো

December 21, 2017 | 5:38 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

টি-টোয়েন্টির ক্যারিয়ারে অন্য এক উচ্চতায় নিজেকে নিয়ে গেলেন ওয়েস্ট ইন্ডিজের সুপারস্টার ডোয়াইন ব্রাভো। ক্যারিয়ারে ৪০০ টি-টোয়েন্টি উইকেটের মাইলফলক ছুঁয়েছেন ক্যারিবীয়ান এই তারকা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) হোবার্টে অস্ট্রেলিয়ান বিগ ব্যাশের তৃতীয় ম্যাচে মেলবোর্ন রেনেগার্ডসের জার্সিতে নামেন ব্রাভো। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলে যাওয়া এই ক্যারিবীয়ান টি-টেনের আসরে খেলেছেন মারাঠা অ্যারাবিয়ান্সের জার্সিতে। এবার বিগ ব্যাশে নিজের প্রথম ম্যাচে হোবার্ট হ্যারিকেন্সের বিপক্ষে নামেন ব্রাভো।

বল হাতে ৪ ওভারে ২৮ রানের বিনিময়ে তুলে নেন ৫টি উইকেট। তার শিকারে সাজঘরের পথ ধরেন অ্যালেক্স ডোলান, ম্যাকডারমট, ম্যাথু ওয়েড, জোফরা আরচার এবং ক্যামেরুন বয়েচ। এর মধ্যে ব্রাভোর করা ইনিংসের শেষ ওভারের প্রথম বলে বিদায় নেন জোফরা আরচার, চতুর্থ বলে বয়েচ এবং ষষ্ঠ বলে ম্যাথু ওয়েড।

বিজ্ঞাপন

এই ৫ ব্যাটসম্যানকে ফেরানোর মধ্য দিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম কোনো বোলার হিসেবে ৪০০ উইকেটের মালিক হলেন ব্রাভো। ৩৬৫ ম্যাচ খেলে এই সংগ্রহ তার দখলে। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টিতে ৫ উইকেট পাওয়া ব্রাভো ৯বার চার উইকেট করে নিয়েছিলেন। তার ইনিংস সেরা বোলিং ফিগার ২৩ রানের বিনিময়ে ৫ উইকেট।

ব্রাভোর নিকটতম প্রতিদ্বন্দ্বী শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। ২৪৮ ম্যাচ খেলা মালিঙ্গার দখলে ৩৩১ উইকেট। এই তালিকায় তিন নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন ২৬২ ম্যাচ খেলে নিয়েছেন ৩০৭ উইকেট। আর চার নম্বরে টাইগার সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ২৫২ ম্যাচ খেলে সাকিবের দখলে ২৯২ উইকেট। ২৮৭ উইকেট নিয়ে সাকিবের পেছনে পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার ২৬৫ ম্যাচ খেলা শহীদ আফ্রিদি।

সারাবাংলা/এমআরপি/২১ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন