বিজ্ঞাপন

নাসিরের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে রংপুর

December 21, 2017 | 6:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চট্টগ্রামে প্রথম দিনে একটুর জন্য সেঞ্চুরি পাননি সোহাগ গাজী। তবে ব্যাট হাতে বরিশালের দিনটা মন্দ কাটেনি। দ্বিতীয় দিনে নাসির হোসেনের ব্যাটে ভালোই জবাব দিচ্ছে রংপুর। দিন শেষে নাসিরের অপরাজিত সেঞ্চুরিতে (১০১) প্রথম ইনিংসে ৭১ রানে পিছিয়ে আছে রংপুর, হাতে আছে এখনো ৬ উইকেট।

প্রথম দিনে সোহাগ গাজীর ৯৯ রানে আউটের হাহাকার অনুরণিত হয়েছিল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বরিশাল ৬ উইকেট হারিয়ে তুলেছিল ২৮০ রান। দ্বিতীয় দিনে শেষ ৪ উইকেট আরও ৫৫ রান তুলেছে বরিশাল। রংপুরের হয়ে তিনটি উইকেট নিয়েছেন শুভাশীষ রায়, আরিফুল হক ও সানজামুল ইসলাম।

ব্যাট করতে নেমে ষষ্ঠ ওভারেই সায়মন আহমেদকে হারায় রংপুর। ৪২ রানে সোহরাওয়ার্দী শুভও আউট হয়ে গেলে আরেকটু বড় ধাক্কা খায়। লিটন দাশ শুরুটা খারাপ করেননি, কিন্তু ৪৩ রান করে মনির হোসেনের বলে ক্যাচ দিয়েছেন সোহাগ গাজীকে। রংপুর তখন ৮২ রানে হারিয়েছে ৩ উইকেট।

বিজ্ঞাপন

এরপর নাঈম ইসলামের সঙ্গে নাসির হোসেনের জুটিটা টেনে তুলেছে রংপুরকে। চতুর্থ উইকেটে দুজন যোগ করেছেন ১০৪ রান, এর মধ্য নাঈমের অবদান ৫৪। কিন্তু নাসির অন্য প্রান্তে ছিলেন অবিচল, আরিফুলের সঙ্গে আজ কোনো বিপদ হতে দেননি আজ।

৯২ বলে ফিফটি পেয়েছেন নাসির, পরে সেঞ্চুরির জন্য খেলতে হয়েছে ১৬৪ বল। ১২টি চারের সঙ্গে নাসির ছয়ও মেরেছেন দুইটি। অন্য প্রান্তে ৩৪ রানে অপরাজিত আছেন আরিফুল, দুজনের জুটিটা হয়ে গেছে ৭৯ রানের। বরিশালের হয়ে ওই ৩ উইকেটই পেয়েছেন মনির হোসেন।

সারাবাংলা/এএম/২১ ডিসেম্বর, ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন