বিজ্ঞাপন

বাসে স্বস্তির ঢাকা ফেরা

June 19, 2018 | 10:23 pm

।। এমদাদুল হক তুহিন, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঈদের ছুটি শেষে আবারো কর্মচঞ্চল হয়ে উঠছে রাজধানী ঢাকা। স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে কর্মজীবী যারা ঢাকার বাইরে গিয়েছিলেন তারা ফিরছেন আরো আগে। ব্যবসায়ী-শিক্ষার্থীরা এবং যেসব বেসরকারি প্রতিষ্ঠানে এখনো ঈদের ছুটি রয়েছে তারাও ধীরে ধীরে ফিরতে শুরু করেছেন।

ঈদের চতুর্থদিন মঙ্গলবার (১৯ জুন) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, অন্যান্য বছরের মতো যাত্রীদের মুখে ভোগান্তির ছাপ নেই। কথা বলে জানা যায়, মহাসড়কে যানজট নেই। ফেরি ঘাটেও নেই অপেক্ষার পালা। তবে বাড়তি ভাড়া আদায় ও বেপরোয়া যানচলাচলের অভিযোগ রয়েছে।

পাবনা এক্সপ্রেস পরিবহনের বাসে গাবতলীতে এসে নেমেছেন মো. মেহেদী। স্যামসাং কোম্পানিতে কর্মরত মেহেদী সারাবাংলাকে বলেন, রাস্তায় কোনো জ্যাম ছিল না। ভালো মতো ফিরে এসেছি। বুধবার থেকে অফিস শুরু হবে তার।

বিজ্ঞাপন

মাদারীপুর থেকে ঈদ করে আসা আবির কর্মকার সারাবাংলাকে বলেন, রাস্তায় জ্যাম ছিল না। ঈদের সময় বাড়তি ভাড়া প্রতিবারই দিতে হয়, এবার তেমনই দিয়েছি। ঢাকায় ব্যবসা করেন আবির। বললেন, “পরিবার ও বন্ধু-বান্ধবের সঙ্গে গ্রামে ঈদ করার আনন্দ আসলে ভাষায় প্রকাশ করার নয়। তাই সব কিছুর পরও বাড়ি যাই।”

বয়স অর্ধশতক ছুঁয়েছে বেসরকারি কর্মকর্তা আব্দুল মালেকে। ছেলে, মেয়ে ও স্ত্রীকে নিয়ে ঈদের ছুটিতে গিয়েছিলেন যশোরে। গাবতলীতে নামার পর সারাবাংলাকে বলেন, গ্রামে ঈদের আনন্দ অন্য রকম। সবার সঙ্গে দেখা হয়। তবে এবার ঈদে গরম খুব বেশি ছিল, বৃষ্টি হয়নি যে কারণে একটু কষ্ট হয়েছে। পথের যাত্রা এবার স্বস্তির হলেও বেশি ভাড়া নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ঢাকা-মেহেরপুর-চুয়াডাঙ্গা রুটে চলা রয়েল এক্সপ্রেসের চালক আনোয়ার সারাবাংলাকে বলেন, ফেরার চাপ শুরু হয়েছে। আগামী সপ্তাহে পোশাক শ্রমিকরা ফিরতে শুরু করবেন। কিছুটা যানজট হতে পারে।

সারাবাংলা/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন