বিজ্ঞাপন

১০ বছরের অগ্রগতিকে ধরে রাখতেই বাজেট: কৃষিমন্ত্রী

June 19, 2018 | 10:53 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ কেবল দেশের ১০ বছরের অগ্রগতি ধরে রাখতে চায় বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ নিয়মতান্ত্রিক শাসনব্যবস্থার দল। কোনো বাঁকা পথে আওয়ামী লীগ কোনোদিন ক্ষমতায় আসেনি। আসার চেষ্টাও নেই। আমাদের হরস্কোপে তা লেখাও নাই। আমরা শুধু চাই দেশ গণতন্ত্রের পথে চলুক, উন্নয়নের পথে চলুক। আমরা কেবল ১০ বছরের অগ্রগতিকে ধরে রাখতে চাই। সেই উদ্দেশ্যেই ২০১৮-১৯ অর্থবছরের বাজেট।’

মঙ্গলবার (১৯ জুন) দশম জাতীয় সংসদে ২০১৮-২০১৯ অর্থবছরে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনার অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মতিয়া চৌধুরী বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আবারো নানামুখী ষড়যন্ত্র শুরু হয়েছে। দেশের পরিস্থিতিকে পুনরায় অস্থিতিশীল করার পাঁয়তারা চলছে। নানান ওজর-আপত্তি তুলে নির্বাচনের পরিবেশকে মেঘাচ্ছন্ন করার চেষ্টা করা হচ্ছে।

বিএনপির উদ্দেশে কৃষিমন্ত্রী বলেন, ‘বেগম জিয়া মুক্তি না পেলে ইলেকশন করবেন না। মাছ খান না, মাছের ঝোল খান; বেগম জিয়াকে জেলখানায় রেখে সিটি করপোরেশন, পৌরসভা ইলেকশন করেন।’

খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে মতিয়া চৌধুরী বলেন, এই কেস তো আমরা দেই নাই। এই কেস তো ওনার (খালেদা জিয়া) ভাই সাঈদ ইস্কান্দারের ভায়রা ভাই জেনারেল মাসুদ দিয়েছেন ওয়ান-ইলেভেনের সময়। সেখানে আমাদের কী করার আছে? এখন তিনি এতিমের টাকা চুরির মামলায় সাজা ভোগ করছেন। সেইখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কী করার আছে? সরকার তো তাকে মুক্ত করতে পারবে না। কোর্ট অথবা রাষ্ট্রপতি যদি মহানুভবতা দেখান বা রাষ্ট্রপতি যদি ক্ষমা করেন, তাহলে এক কথা। এখানে শেখ হাসিনার কিছু করার নেই।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সিনিয়র এই নেতা আরো বলেন, ২০১৪ সালের নির্বাচনের আগেও তারা একই অবস্থা তৈরি করেছিল। ওই সময় সংসদীয় গণতন্ত্রের ধারা রক্ষার জন্য প্রধানমন্ত্রী স্বপ্রণোদিত হয়ে তাদের সাথে যোগাযোগ করেছিলেন। কোকোর মৃত্যুর সংবাদ শুনে তিনি (প্রধানমন্ত্রী) গেলেন খালেদা জিয়ার সাথে দেখা করতে। কিন্তু বড় গেট বন্ধ করলো; ছোট গেট দিয়ে ঢুকতে চাইলেন, সীমাহীন অভদ্রতা দেখিয়ে মুখের ওপর সেই দরজাও বন্ধ করে দেওয়া হলো। আর এখন তারা বিভিন্ন ধরনের বায়না শুরু করেছেন।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন