বিজ্ঞাপন

রাজশাহী সিটিতে চলছে প্রার্থীদের মনোনায়নপত্র সংগ্রহ

June 21, 2018 | 2:29 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাজশাহী: আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হরতে যাচ্ছে রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচন। নির্বাচনে অংশ নিতে গতকাল বুধবার পর্যন্ত মোট ১৬১জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে কাউন্সিলর পদের প্রার্থী ১১৩জন। আর সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থী ৪৪জন।

এদিকে, এখন পর্যন্ত কোনো মেয়র প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেননি। তবে, গতকাল বুধবার রাসিক নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন ও বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নির্বাচনকে ঘিরে এরই মধ্যে প্রচার চালাচ্ছেন প্রার্থীরা। গত ১৩ জুন থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২৮ জুন। মনোনয়নপত্র যাচাইবাছাই ১ ও ২ জুলাই এবং প্রার্থিতা প্রত্যাহার ৯ জুলাই। আগামী ১০ জুলাই এ সিটি নির্বাচনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর শুরু হবে নির্বাচনী প্রচার।

বিজ্ঞাপন

এদিকে, প্রায় ৯৬.৭২ বর্গ কিলোমিটারের এই রাজশাহী সিটিতে ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৪৬ জন। এ সিটিতে পুরুষের চেয়ে মহিলা ভোটার ৪ হাজার ৭২০ জন বেশি। পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৫৮ হাজার ১৬৩ জন ও মহিলা ভোটার ১ লাখ ৬২ হাজার ৮৮৩ জন। সিটিতে সাধারণ ওয়ার্ড ৩০টি ও সংরক্ষিত ওয়ার্ড রয়েছে ১০টি।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন